Opu Hasnat

আজ ২৮ মার্চ বৃহস্পতিবার ২০২৪,

মাগুরায় স্ত্রীকে পুড়িয়ে হত্যার অপরাধে স্বামীর মৃত্যুদন্ড মাগুরা

মাগুরায় স্ত্রীকে পুড়িয়ে হত্যার অপরাধে স্বামীর মৃত্যুদন্ড

স্ত্রীর নিকট যৌতুক দাবী করে আদায় করতে ব্যার্থ হয়ে আগুন দিয়ে পুড়িয়ে হত্যা করার অপরাধে মাগুরার নারী ও শিশু নির্যাতন ট্রাইবুন্যালের জজ প্রনয় কুমার দাস আজ জনাকীর্ণ আদালতে খুনি স্বামী অসিৎ কুমার বিশ্বাস (৩৫) কে অপরাধী সাব্যস্থ করে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদন্ড কার্যকর করার আদেশ প্রদান করেছেন। 

মামলার বিবরণে প্রকাশ, খামারপাড়া গ্রামের নিত্য গোপাল কুমার বিশ্বাসের ছেলে আসামী অসিৎ কুমার বিশ্বাস তার স্ত্রী প্রার্থনা রানীর কাছে মোটা অঙ্কের টাকা যৌতুক দাবী করে আদায় করতে ব্যার্থ হয়ে ২০০৮ সালের পহেলা ফেব্রুয়ারী রাতে আগুন দিয়ে পুড়িয়ে হত্যা করে। ঘটনার পর নিহতের ভাই গৌতম কুমার বাদী হয়ে শ্রীপুর থানায় মামলা করে। পুলিশ আসামী অসিৎ কুমারকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করে। আসামী আদালতে ১৬৪ ধারায় স্বীকারক্তি মূলক জবানবন্দি প্রদান করে। বিজ্ঞ আদালত প্রয়োজনীয় স্বাক্ষী প্রমাণ গ্রহন শেষে আসামীকে অপরাধী সাব্যস্থ করে জনাকীর্ণ আদালতে আজ দুপুরে এ রায় প্রদান করেন। 

সরকার পক্ষে মামলা পরিচালনা করেন পি পি. এ্যাডভোকেট আব্দুর রাজ্জাক। আসামী পক্ষে মামলা পরিচালনা করেন এ্যাডভোকেট সাখাওয়াত হোসেন। আসামী বিজ্ঞ আদালত থেকে জামিন পেয়ে পলাতক থাকায়  এ রায় আজ দুপুরে ঘোষিত হয়।