Opu Hasnat

আজ ২৭ জানুয়ারী বুধবার ২০২১,

মেটলাইফ বাংলাদেশের জেনারেল ম্যানেজার হলেন আলা উদ্দিন আহমদ অর্থ-বাণিজ্য

মেটলাইফ বাংলাদেশের জেনারেল ম্যানেজার হলেন আলা উদ্দিন আহমদ

মেটলাইফ বাংলাদেশ-এর জেনারেল ম্যানেজার পদে নিযুক্ত হয়েছেন মুহাম্মদ আলা উদ্দিন আহমদ। ১ জানুয়ারি ২০২১ তারিখ থেকে এই নতুন পদে অভিষিক্ত হয়েছেন তিনি। 

আলা আহমদ স্থলাভিষিক্ত হয়েছেন সৈয়দ হাম্মাদুল করীম-এর পদে। উল্লেখ্য, সৈয়দ হাম্মাদুল করীম মেটলাইফ-এ বর্ণাঢ্য ৩৩ বছরের কর্মজীবনের পর ২০২০ সালের ডিসেম্বর মাসে অবসর গ্রহণ করেছেন।

আলা আহমদ একজন ফেলো চার্টার্ড অ্যাকাউন্টেন্ট এবং বিমা খাতে তিনি কাজ করে চলেছেন ২১ বছরেরও বেশি সময় ধরে। তিনি দেশে এবং বিদেশে মেটলাইফ এর নেতৃস্থানীয় বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন। তিনি মেটলাইফ-এর দক্ষিণ এশিয়া অঞ্চলসমূহের চিফ ফিনান্সিয়াল অফিসার, মেটলাইফ নেপাল এর জেনারেল ম্যানেজার, মালয়েশিয়ায় মেটলাইফ-এর জয়েন্ট ভেঞ্চার ‘অ্যাম-মেটলাইফ’- এর হেড অব স্ট্র্যাটেজি, বিজনেস প্ল্যানিং অ্যান্ড ট্রান্সফরমেশন হিসাবে এবং অতি সম্প্রতি, মেটলাইফ হংকং-এর জেনারেল ম্যানেজার পদে দ্বায়িত্ব পালন করেছেন। 

জেনারেল ম্যানেজার হিসাবে দ্বায়িত্ব গ্রহণ সম্পর্কে মেটলাইফ-এর বাংলাদেশ, মালয়েশিয়া, নেপাল ও ভিয়েতনাম-এর আঞ্চলিক প্রধান এলেনা বুটারোভা বলেন, “প্রবৃদ্ধির সম্ভাবনা বিবেচনায় বাংলাদেশ মেটলাইফ-এর জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি মার্কেট। আলা আহমদ-এর নিয়োগ আমাদের প্রতিষ্ঠানে বিদ্যমান প্রতিভার এক অনন্য দৃষ্টান্ত। কান্ট্রি ম্যানেজার হিসেবে আলা আহমদ-এর আন্তর্জাতিক নেতৃত্ব প্রদানে রয়েছে গভীর এবং বিস্তৃত অভিজ্ঞতা। বিমা খাতে তাঁর দূরদৃষ্টি মেটলাইফ-কে উত্তরোত্তর সমৃদ্ধির পথে নিয়ে যাবে এবং সেই সাথে আমাদের গ্রাহক, ফিনান্সিয়াল অ্যাসোসিয়েট এবং সংশ্লিষ্ট সকলের জন্য অনন্য সম্ভাবনার সৃষ্টি করবে বলে আমরা বিশ্বাস করি।