Opu Hasnat

আজ ২০ এপ্রিল শনিবার ২০২৪,

স্বাস্থ্যবিধি মেনে জবি’র স্নাতক এবং স্নাতকোত্তর ফাইনাল পরীক্ষা শুরু ক্যাম্পাস

স্বাস্থ্যবিধি মেনে জবি’র স্নাতক এবং স্নাতকোত্তর ফাইনাল পরীক্ষা শুরু

এহসানুল হক এহসান, জবি :  রবিবার (২০ ডিসেম্বর ২০২০) থেকে শুরু হয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) অনার্স ৪র্থ বর্ষ ২য় সেমিস্টার ও মাস্টার্স ২য় সেমিস্টার শিক্ষার্থীদের ফাইনাল পরীক্ষা। 

গত (৭ ডিসেম্বর) সোমবার  জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান এর সভাপতিত্বে ডিনস কমিটির এক সভা উপাচার্য এর সভা কক্ষে অনুষ্ঠিত হয়। সভায় স্নাতক-মাস্টার্স শিক্ষার্থীদের চূড়ান্ত পরীক্ষার ব্যাপারে পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় জানানো হয়, স্বাস্থ্যবিধি মেনে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের যে সমস্ত বিভাগের ছাত্র-ছাত্রী অনার্স ৪র্থ বর্ষ ২য় সেমিস্টার এবং মাস্টার্স ২য় সেমিস্টারের চূড়ান্ত পরীক্ষার জন্য অপেক্ষাধীন রয়েছেন, তাদের আগামী ২০ ডিসেম্বর,২০২০ তারিখ থেকে পরীক্ষা  অনুষ্ঠিত হবে। পাশাপাশি  শিক্ষার্থীদের নিজস্ব ব্যবস্হাপনায় বিশ্ববিদ্যালয়ে যাতায়াত করতে হবে বলে উল্লেখ করা হয় ।

এরই ধারাবাহিকতায় আজ থেকে সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে স্নাতক এবং স্নাতকোত্তর ফাইনাল পরীক্ষা শুরু  হয়েছে। 

এ ব্যাপারে জবি রেজিস্ট্রার  প্রকৌশলী ড. ওহিদুজ্জামান বলেন, ‘শিক্ষার্থীরা চাচ্ছে তাই আমরা তাদের উপকারের জন্যই এই সিদ্ধান্ত নিয়েছি।’ 

গত ১৭ মার্চ, ২০২০ থেকে করোনা মহামারীর কারনে বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস পরীক্ষা বন্ধ রয়েছে। শেষ বর্ষের পরীক্ষা না হওয়ায় শিক্ষার্থীরা বিভিন্ন চাকরিতে আবেদন করতে পারছিলো না, যার প্রেক্ষিতে তারা পরীক্ষা নেওয়ার জন্য বিভিন্ন ভাবে আবেদন করে আসছিল  আন্দোলন করার জন্য প্রস্তুতি নিতে চাইছিল তাই আমরা এ-ই সিদ্ধান্ত নিয়েছি।