Opu Hasnat

আজ ২০ এপ্রিল শনিবার ২০২৪,

মাগুরায় দু'দলের সংঘর্ষ : বাড়ী-ঘর ভাংচুর, লুটপাট মাগুরা

মাগুরায় দু'দলের সংঘর্ষ : বাড়ী-ঘর ভাংচুর, লুটপাট

মাগুরা সদর উপজেলার টিলা গ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে শুক্রবার দুই দল গ্রামবাসীর সংঘর্ষে ১০ জন আহত হয়েছে। এ সময় একাধিক বাড়ি ও দোকান ঘর লুটপাট, ভাংচুরের ঘটনা ঘটেছে। আহতদের মধ্যে তিন জনকে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে ও একজন আশংকাজনক অবস্থায় চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

পুলিশ ও এলাকাবাসী জানায়, সদরের মঘি ইউনিয়নের টিলা গ্রামের বাসিন্দারা দীর্ঘদিন ধরে শাহিন মৃধা ও বক্কার জমাদ্দার এর নেতৃত্বে সামাজিকভাবে দুইভাগে বিভক্ত। আধিপত্য বিস্তারের জন্য পূর্বে দুই পক্ষের মধ্যে একাধিকবার সংঘাতের ঘটনা ঘটেছে। সর্বশেষ শুক্রবার সকালে জমিতে পানি দেওয়া নিয়ে দুই পক্ষের মধ্যে নতুন করে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় প্রতিপক্ষের হামলা-পাল্টা হামলায় উভয় পক্ষের ১০ জন আহত হয়। দুটি দোকানঘরসহ ৫ টি বাড়ি ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটে। আহততের মধ্যে তিনজনকে মাগুরা ২৫০ শয্যা হাসপাতাল ও কয়েম (৪৫) নামে একজননের অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসাপাতালে পাঠানো হয়েছে।

সদর থানার ওসি জয়নাল আবেদীন জানান, পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে। পরবর্তী সংঘাত এড়াতে বর্তমানে ঘটনা স্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।