Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

অনুমোদনহীন প্রসাধনী ‘ইভিলিনা বিলেন্ডা’ বিক্রি নিষিদ্ধ করলো ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর জাতীয়

অনুমোদনহীন প্রসাধনী ‘ইভিলিনা বিলেন্ডা’ বিক্রি নিষিদ্ধ করলো ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর

বেস্ট বাজেট বিউটি, আইকন ইন্টারন্যাশনালের মোঃ মোস্তফা হোসেনের ১৯ অক্টোবরের অভিযোগের ভিত্তিতে একাধিক শুনানির পর বসুন্ধরা সিটির ড্রিমজনকে ইভিলিন এবং বেইলিন্ডা  ব্র্যান্ডের অনুমোদনহীন প্রসাধনী পণ্য বিক্রি নিষিদ্ধ করে ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর।

অভিযুক্ত প্রতিষ্ঠানের মালিক জয় মোহাম্মদ মোজাম্মেল নিজেকে নির্দোষ দাবি করে যে তথ্য উপস্থাপন করে সরেজমিনে তদন্ত করে তার সত্যতা না পাওয়ায় ড্রিমজনকে ২০ হাজার টাকা জরিমানা করে ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর, একই সাথে অনুমোদনহীন ইভিলিন এবং বেইলিন্ডা ব্র্যান্ডের সকল পণ্য বিক্রয় ও সামাজিক যোগাযোগে প্রচার নিষিদ্ধ করা হয়, প্রক্ষান্তরে বেস্ট বাজেট বিউটি ইভিলিন এবং  বেইলিন্ডা এই দুটি ব্রান্ডের তারাই বাংলাদেশের একমাত্র অনুমোদনপ্রাপ্ত ডিস্ট্রিবিউটর প্রমান করেতে সক্ষম হয় । ৩০ নভেম্বর জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ফাহমিনা আক্তার অভিযোগটি নিষ্পত্তি করেন।  

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, ডিজিটাল বাংলাদেশের কারনে ক্রেতা সাধারণ সচেতন হচ্ছেন এবং সরকারকে সহযোগিতা করছেন। সকলের সহযোগিতার মাধ্যমে অসাধু ব্যবসায়ীদের প্রতিরোধ করা সম্ভব হবে। ভোক্তার যে কোনো অভিযোগ ও পরামর্শ থাকলে কল করতে পারেন ভোক্তা বাতায়ন হটলাইন ১৬১২১ এই নম্বরে।