Opu Hasnat

আজ ২০ এপ্রিল শনিবার ২০২৪,

আজ ৩০ নভেম্বর ২০২০, আপনার আজকের দিনটি কেমন যাবে জেনে নিন- রাশিফল

আজ ৩০ নভেম্বর ২০২০, আপনার আজকের দিনটি কেমন যাবে জেনে নিন-

মেষ : গুরু দেবের প্রতি ভক্তি বাড়বে। অযথা কোনও কাজে জড়িয়ে পড়তে পারেন। ব্যবসায় উন্নতির জন্য চেষ্টা থাকবে। অর্থ ভাগ্য ভাল নয়। প্রেমের ব্যাপারে বড় অশান্তি হতে পারে। আজ মন খারাপ থাকতে পারে। নিজের মতে চলবার জন্য অশান্তি। শুভ কাজে বাধা আসতে পারে। বাঁকা পথে আয় করতে যাবেন না। অফিসে কাজের চাপে শারীরিক অসুস্থতা।

বৃষ : নিজের নম্র স্বভাবের জন্য কর্মস্থলে পদোন্নতি। বাসস্থান পরিবর্তন নিয়ে বাড়িতে আলোচনা। পুরনো ঋণ শোধ নিয়ে অশান্তি। বাবার শরীর নিয়ে একটু চিন্তা থাকবে। নিজের ভুলে নানা দিক থেকে অপব্যয় হতে পারে। বাড়তি কোনও ব্যবসার কথা না ভাবাই শ্রেয়। রাস্তার লোকের সঙ্গে হঠাৎ বিবাদ বাধতে পারে। জ্বর জ্বালায় কষ্ট। ভাইয়ের সঙ্গে অশান্তির আশঙ্কা। সুন্দর মহিলার প্রতি দুর্বলতা বাড়বে।

মিথুন : ভাই বা বোনের সঙ্গে বিবাদ বা বিচ্ছেদ হতে পারে। শত্রুর সঙ্গে চুক্তিতে কাজ সমাধান। প্রেমে নতুন মোড় আসতে পারে। আজ কোনও নতুন ব্যবসা নিয়ে বাড়িতে আলোচনা। আজ সারা দিন বেশ আনন্দে কাটবে। সব পরামর্শদাতা আপনার পক্ষে শুভ নয়। বাড়ির লোক আপনাকে বুঝবে না। কাছাকাছি কোনও ভ্রমণ হতে পারে। খাবারের খরচ বাড়তে পারে।

কর্কট : কর্মক্ষেত্রে নিজের দোষে খারাপ পরিস্থিতির শিকার হবেন। পরোপকারে সংসারে শান্তি ভঙ্গ। সজ্জন ব্যক্তির সান্নিধ্যে সুখ। সন্তানের কাজের ফলে আনন্দ ও গর্ববোধ। বিষয় সম্পত্তি নিয়ে দুশ্চিন্তা বাড়তে পারে। উচ্চপদস্থ চাকরির যোগ দেখা যাচ্ছে। বাড়িতে শুভ বা মাঙ্গলিক কাজের জন্য খরচ হবে। সম্পত্তির ব্যাপারে আইনি সাহায্য নিতে হতে পারে। আজ সকাল থেকে খরচ বাড়তে পারে।

সিংহ : আজ গুরুজনের শরীর নিয়ে চিন্তা থাকবে। জলপথে ভ্রমণ না করাই ভাল হবে। খুব বড় কোনও কাজ করায় সমাজে মর্যাদা লাভ হতে পারে। লটারিতে হঠাৎ প্রাপ্তি যোগ রয়েছে। চিকিৎসার কাজে সারাদিন অস্থিরতা থাকবে। ব্যবসায় নতুন চিন্তা ভাবনা হতে পারে। বাবার সঙ্গে কোনও ছোট বিবাদ বড় আকার নিতে পারে। স্ত্রীর সঙ্গে দূরে ভ্রমণের আলোচনা। ব্যবসায় দারুণ অর্থ প্রাপ্তি যোগ আছে।

কন্যা : তৃতীয় ব্যক্তির জন্য সংসার থেকে দূরত্ব বাড়বে। প্রতিবেশীর সঙ্গে শত্রুতার আশঙ্কা। ভাল কাজের পরিপ্রক্ষিতে হতাশা জুটবে। নতুন ব্যবসায় লগ্নি করতে পারেন, উন্নতির যোগ রয়েছে। পরিশ্রম বৃদ্ধিতে শারীরিক অসুস্থতা আসবে। কোনও ব্যাপারে মামলায় জড়িয়ে পড়তে পারেন। বুদ্ধি বলে জয় আসবে। বাবার শরীর নিয়ে চিন্তা ও খরচ বাড়তে পারে। কাজের ভুলের জন্য উচ্চপদস্থ ব্যক্তির কাছে অপমানিত হতে পারেন।

তুলা : সকালের দিকে মাথার যন্ত্রণা বাড়বে। আজ সহকর্মীরা নিজের ক্ষোভ প্রকাশ করায় অশান্তি বাড়বে। প্রেমে আপনার সঙ্গে বিশ্বাসঘাতকতা হতে পারে। স্ত্রীর স্বাধীনচেতা স্বভাবের জন্য সংসারে অশান্তি। হঠাৎ কোনও পুরনো বন্ধুর সঙ্গে দেখা হতে পারে। সন্তানদের কাজের জন্য সাহায্য করতে হতে পারে। ব্যবসায় নতুন কর্মী নিয়োগ করা ঠিক হবে না। বন্ধু সমাগমে মনে উৎফুল্লতা বাড়বে। আপনার সহ্য ক্ষমতা আপনাকে বাঁচাব। অযথা কথা খুব কম বলবেন।

বৃশ্চিক : আজ সব কাজ খুব বিচক্ষণতার সঙ্গে করতে হবে। পারিবারিক দিকে সুখ শান্তি বজায় থাকবে। কোনও লোভে পা দেবেন না। আজ আপনার কোনও উদ্দেশ্য সিদ্ধি হতে পারে। সকালের দিকটা ভাল চললেও বিকেলটা খুব একটা ভাল যাবে না। সন্তানদের দিকে বিশেষ নজর দেওয়া প্রয়োজন। ছোটখাটো বিষয়ে মায়ের সঙ্গে মনোমালিন্যের সৃষ্টি হতে পারে। খারাপ মন্তব্যে অশান্তির আশঙ্কা।

ধনু : কর্মে অন্য দিনের তুলনায় আজ চাপ একটু বেশি চাপ থাকতে পারে। বাড়িতে নতুন কোনও অতিথিকে নিয়ে আনন্দ। মাত্রাছাড়া জেদ আপনার ক্ষতি ডেকে আনতে পারে। অতিরিক্ত অর্থ লাভের আশায় ঝামেলার সৃষ্টি হতে পারে। বিজ্ঞান চর্চায় অগ্রগতির সম্ভাবনা। আজ শত্রুর সঙ্গে কোনও চুক্তিতে আপনি জিততে পারেন। ছোটখাটো শারীরিক ভোগান্তির আশঙ্কা। সম্পত্তির ব্যাপারে চাপ আসতে পারে।

মকর : ভ্রমণের পরিকল্পনা আপাতত বন্ধ রাখুন। সম্পত্তির অধিকার চাওয়ায় ঝামেলার সম্মুখিন হতে পারেন। জলপথে বিপদের আশঙ্কা। অতিরিক্ত আবেগের জন্য কাজের ক্ষতি হতে পারে। উচ্চশিক্ষার সুযোগ আসতে পারে। শরীরে পুরনো রোগের উৎপাত বাড়বে। বাড়তি খরচ চিন্তা বাড়াতে পারে। ব্যবসায় মন্দা আসবে। উচ্চশা পূরণ না হওয়ায় মানসিক যন্ত্রণা।

কুম্ভ : আইনি কাজ নিয়ে সাবধান থাকুন। ব্যবসার কাজে দূরে যেতে হতে পারে। আত্মীয়রা শত্রুতা করতে পারে। কর্মস্থানে অনেক দিন বাদে নিজের প্রতিভার প্রকাশ করতে পারবেন। ব্যবসায় কোনও বিষয় নিয়ে ঝামেলা। পেটের সমস্যা বাড়বে। বেড়াতে যাওয়ার পরিকল্পনা নষ্ট হতে পারে।

মীন : বন্ধুর কাছ থেকে বড় আঘাত পেতে পারেন। ব্যবসায় চিন্তা বাড়বে। পরিশ্রমের উপযুক্ত ফল পাবেন না। শিল্পীদের জন্য খুব ভাল সময়। আজ সারা দিন খুব সমঝে চলুন, মামলায় জড়িয়ে পড়তে পারেন। সঙ্গীতের সঙ্গে যুক্তদের জন্য দিনটি ভাল। কোনও আত্মীয়ের সঙ্গে বিশ্বাসঘাতকতা করতে পারেন। মিথ্যা অপবাদে ফাঁসতে পারেন। পেটের যন্ত্রণা বাড়তে পারে।