Opu Hasnat

আজ ২৫ জানুয়ারী সোমবার ২০২১,

দীঘিনালা জোনের উদ্যোগে দুস্থ নারীকে গৃহ নির্মাণের অনুদান খাগড়াছড়ি

দীঘিনালা জোনের উদ্যোগে দুস্থ নারীকে গৃহ নির্মাণের অনুদান

খাগড়াছড়ি পার্বত্য জেলার দীঘিনালা উপজেলায় দুস্থ এক পাহাড়ি নারীকে গৃহ নির্মাণের জন্য নগদ অনুদান প্রদান করেছে দীঘিনালা সেনা জোন। দুস্থ ওই পাহাড়ি নারীর নাম ধনবী চাকমা। তিনি উপজেলার বরাদম এলাকার মৃত হিরু চাকমার স্ত্রী। বৃহস্পতিবার (২৬ নভেম্বর) সকালে দীঘিনালা জোনের জোনাল ষ্টাফ অফিসার মেজর মোহাম্মদ সাকিব হোসেন বসত ঘর নির্মাণের জন্য তার হাতে নগদ তিন হাজার টাকা অনুদান প্রদান করেন। 

নগদ অনুদান হাতে পেয়ে ওই পাহাড়ি নারী ধনবী চাকমা জানান, গত সেপ্টেম্বর মাসের ৫ তারিখ বৈদ্যুতিক শটসার্কিট থেকে আগুন লেগে আমার একমাত্র বসতঘর এবং আসবাবপত্র’সহ সবকিছু পুড়ে যায়। তারপর থেকে আমার ছোট ছোট দুই মেয়েকে নিয়ে অসহায় ভাবে খোলা আকাশের নিচে তাঁবু টানিয়ে মানবেতর জীবন যাপন করেন। 

তিনি আরো জানান, আমার স্বামী বেচে নাই। দিন মজুরির কাজ করে সংসার চালাতে হয়। এর মধ্যে বসতঘর জরাজীর্ণ পানি পরে। গৃহ নির্মাণ করে থাকার মত কোন উপায় ছিল না। দীঘিনালা জোনের পক্ষ থেকে নগদ অনুদান পেয়ে খুব ভালো লাগছে। এখন ঘর মেরামত করতে পারবো।

এ ব্যাপারে দীঘিনালা জোনের জোনাল ষ্টাফ অফিসার মেজর মোহাম্মদ সাকিব হোসেন বলেন, দীঘিনালা জোন সব সময় পার্বত্য অঞ্চলে পাহাড়ি ও বাঙ্গালীদের মাঝে যেকোনো ধরনের সাহায্য সহযোগিতা ও অনুদান প্রদান অব্যাহত রেখেছেন, পূর্বেও দীঘিনালা জোন পাহাড়ি বাঙ্গালীদের সাহায্য সহযোগিতা করে আসছে, বর্তমানে করছে  এবং ভবিষ্যতেও তা অব্যাহত থাকবে।