Opu Hasnat

আজ ১৫ জানুয়ারী শুক্রবার ২০২১,

ব্রেকিং নিউজ

ঝালকাঠিতে কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ ঝালকাঠি

ঝালকাঠিতে কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

২০২০/২১ অর্থ বছরের প্রকৃতিক দূর্যোগের কারণে ক্ষয়ক্ষতি পুষিয়ে নিতে বরি মৌসুমে ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রনর্বাসন কর্মসূচির আওতায় ঝালকাঠিতে কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার সকালে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সার ও বীজ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন শিল্পমন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাবেক শিল্পমন্ত্রী, ১৪ দলের মুখপাত্র ও সমন্বয়ক আমির হোসেন আমু এমপি। 

প্রধান অথিতির বক্তব্যে তিনি বলেন, কৃষকদের কঠোর পরিশ্রমের কারনে দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। আওয়ামী লীগ সরকার সব সময় কৃষকদের পাশে থেকে তারদের সব ধরনের সহযোগিতা করে আসছে। যখনই আওয়ামী লীগ ক্ষমতায় আসে তখনই কৃষকদের বিনামূল্যে এবং ন্যার্য মূল্যে সরা-বীজ প্রদান করে থাকে। আর যখন স্বাধীনতা বিরোধীরা ক্ষমতায় থাকে তখন কৃষকদের সারের পরিবর্তে বুলেট উপহার দেয়া হয়। কৃষদের সারের বদলে গুলি খেতে হয়। আওয়ামী লীগ সরকার হচ্ছে কৃষক বান্ধব সরকার। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবেকুন নাহারের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান, ভাইস চেয়ারম্যান মহিন উদ্দিন তালুকদার, ইসরাত জাহান সোনালী, মুক্তিযোদ্ধা মোবারক হোসেন মল্লিক ও উপজেলা কৃষি কর্মকর্তা রিফাত সিকদার। সদর উপজেলার ২ হাজার ২৫০ জন কৃষকের মাঝে গম, সরিষা, চীনা বাদাম, সূর্যমূখী, মশুর, খেসারী, টমেটো, মরিচের বীজ এবং ডিএপি ও এমওপি সার বিতরণ করা হয়। 

এই বিভাগের অন্যান্য খবর