Opu Hasnat

আজ ১৫ জানুয়ারী শুক্রবার ২০২১,

ব্রেকিং নিউজ

খাগড়াছড়িতে করোনার দ্বিতীয় ঢেউ, নতুন ৪জন আক্রান্ত খাগড়াছড়ি

খাগড়াছড়িতে করোনার দ্বিতীয় ঢেউ, নতুন ৪জন আক্রান্ত

খাগড়াছড়ি পার্বত্য জেলাতে করোনার দ্বিতীয় ঢেউ, নতুন ৪জন আক্রান্ত হয়েছে। করোনার দ্বিতীয় ঢেউ লেগেছে। প্রায় এক সপ্তাহের পর নতুন করে চারজন আক্রান্ত হয়েছে। বুধবার বিকেলে খাগড়াছড়ি সিভিল সার্জন ডাক্তার নুপুর কান্তি দাশ এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, এ নিয়ে খাগড়াছড়িতে ৭শ ৩৩জন করোনায় আক্রান্ত হয়েছে। সুস্থ্য হয়েছেন ৭শ ১০জন। এ পর্যন্ত ৪ হাজার ৪শ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে।

খাগড়াছড়িতে করোনার দ্বিতীয় ঢেউ ঠেকাতে স্থানীয় প্রশাসনের সাঁড়াশি অভিযান চলছে। নির্বাহী ম্যাজিস্টেটদের নেতৃত্বে জেলা সদরসহ ৯টি প্রত্যেক উপজেলায় চলছে মাস্ক বিহীন ব্যক্তিদের অর্থদন্ড ও জরিমানা।

খাগড়াছড়ি জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্টেট মো: সাজ্জাদ হোসেন বলেন, ২৫ নভেম্বর পর্যন্ত প্রায় ১৩শ ব্যক্তিকে অর্থদন্ড দেওয়া হয়েছে। বুধবার ১৭৮জনকে অর্থদন্ড ও জরিমানা করা হয়। এতে ৩০হাজার ৩শত ৫৯টাকা অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস জানান, করোনায় স্বাস্থ্যবিধি লঙ্ঘন করলে কাউকে ছাড় দেবে না স্থানীয় প্রশাসন। আরও কঠোর ব্যবস্থা গ্রহণ করবে। তিনি মাস্ক ছাড়া কাউকে ঘর থেকে বের না হতে এবং সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান।

জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস আরো জানান, জনসচেনতা বাড়াতে জেলা ও উপজেলা গুলোতে প্রচার-প্রচারণা অব্যাহত রয়েছে।

খাগড়াছড়ি সিভিল সার্জন ডাক্তার নুপুর কান্তি দাশ সবাইকে মাস্ক পরার অনুরোধ জানিয়ে বলেন, সচেতন না হলে যে কেউ আক্রান্ত হতে পারে।

এদিকে স্বাস্থ্যবিধি না মানলে আপনাদেরই ক্ষতি তাই সবাই স্বাস্থ্যবিধি মেনে চলুন। এমন মানবিক উপদেশ প্রদানের মাধ্যমেই মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করছেন পানছড়ির সহকারি কমিশনার (ভুমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিট্টেট মো: নাজমুল হাসান।

প্রধান রাস্তা-ঘাট, অফিস-আদালত, দোকানে মাস্ক নিয়ে প্রবেশ বাধ্যতামূলক করা, চা দোকান ও কুলিং কর্নারে খাবার ঢেকে রাখা, চেয়ার টেবিল পরিষ্কার রাখা, সামাজিক দুরত্ব বজায় রাখতে সবাইকে পরামর্শ প্রদান করছেন তিনি। এসি ল্যান্ডের এমন মানবিক পরামর্শের কারণে পানছড়িতে দিন দিন মাস্ক ব্যবহারকারীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে বলে জানান স্থানীয়রা।

তবে ধারাবাহিকতা বজায় রেখে বুধবার (২৫ নভেম্বর)  বিকেল ৩টা থেকে পানছড়ি বাজার ও আশ-পাশ এলাকায় মাস্ক ব্যবহার না করায় সতের জনকে অর্থদন্ড প্রদান করেন।