Opu Hasnat

আজ ২৩ এপ্রিল মঙ্গলবার ২০২৪,

গাজীপুরের ছাত্রাবাস, বাড়ির মালিকরা ডিসেম্বর থেকে পূর্ণ ভাড়া আদায় করবেন গাজীপুর

গাজীপুরের ছাত্রাবাস, বাড়ির মালিকরা ডিসেম্বর থেকে পূর্ণ ভাড়া আদায় করবেন

গাজীপুরের ভূরুলিয়া এলাকার আড়াইশটি ছাত্রাবাস বাড়ির মালিক ডিসেম্বর মাস থেকে তাদের বাড়ির পূর্ণ হারে ভাড়া আদায় করার সিদ্ধান্ত নিয়েছেন।করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের সময় গাজীপুরের ভূরুলিয়া এলাকার ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট) সংলগ্ন ছাত্রাবাস সমূহের ভাড়া অর্ধেক করা হয়েছিল। দীর্ঘ ৮মাস পর আগামী ১ ডিসেম্বর থেকে পূর্বের ন্যায় পূর্ণ হারে ভাড়া আদায়ের সিদ্ধান্ত নিয়েছে ছাত্রাবাস বাড়ি সমূহের মালিক সংগঠন। বুধবার রাতে ভূরুলিয়া এলাকার সোনারতরী কমিউনিটি সেন্টারে ওই সংগঠনের এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

এ ব্যাপারে ছাত্রাবাস বাড়ির মালিক সংগঠনের প্রধান সমন্বয়ক মো: নাজমুল আলম বলেন, আমরা যারা বাড়ি ভাড়া থেকে উপার্জন করি করোনাকালে আমাদের অবস্থাও শোচনীয়। মানবিক দিক বিবেচনা করে আমরা ভাড়াটিয়া ছাত্র-ছাত্রীদের গত আট মাস ধরে অর্ধেক ভাড়া গ্রহণ করে আসছি। অথচ গ্যাস, বিদ্যুৎ, পানির বিল, সিটি কর্পোরেশনের হোল্ডিং ট্যাক্স, আয়কর, ব্যাংক লোন ইত্যাদি কোনটিই কমেনি। তাছাড়া নিত্য প্রয়োজনী দ্রব্যাদিসহ ছেলে মেয়েদের লেখাপড়ার খরচ বহন করা আমাদের জন্য কষ্টসাধ্য হয়ে পড়েছে। এমতাবস্থায় সংগঠনের সভায় আগামী ১ ডিসেম্বর থেকে ছাত্রাবাস সমূহের পূর্ণভাড়া নেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

নাজমুল আলম জানান, ভূরুলিয়া এলাকায় প্রায় আড়াইশ’ বাড়িতে ৩০ থেকে ৩৫ হাজার শিক্ষার্থী বসবাস করেন।এসব শিক্ষার্থী ডুয়েট, মিস্টসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে লেখাপড়া করেন। তাছাড়া, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি পরীক্ষার কোচিং, চাকুরী প্রস্তুতি কোচিংসহ বিভিন্ন কারনে এসব শিক্ষার্থী এসব বাড়িতে বসবাস করে থাকেন। তবে করোনাকালে শিক্ষার্থীরা বাড়ি ছেড়ে গ্রামের বাড়িতে চলে গিয়েছিলেন।