Opu Hasnat

আজ ১৯ জানুয়ারী মঙ্গলবার ২০২১,

ব্রেকিং নিউজ

মাগুরায় বেআইনী ক্লিনিকে সিলগালা মাগুরা

মাগুরায় বেআইনী ক্লিনিকে সিলগালা

মাগুরায় মুক্তি ক্লিনিক এ্যান্ড নাসিং হোম বন্ধ করে এর অপারেশন থিয়েটার সিলগালা করে দিয়েছে ভ্র্যামমান আদালত। বুধবার দুপুরে মাগুরার এনডিসি ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আল এমরান-এর নেতৃত্বে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

এনডিসি ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আল এমরান জানান, মাগুরা ২৫০ শয্যা হাসপাতালের পূর্ব পাশে আবাসিক এলাকায় অবস্থিত নানা অব্যস্থাপনা ও অস্বাস্থকর পরিবেশের মাঝে মুক্তি ক্লিনিক এ্যান্ড নাসিং হোম নামে প্রাইভেট ক্লিনিকটি পরিচালিত হয়ে আসছিল । যে কারনে ভ্র্যামমান আদালত পরিচালনার মাধ্যমে ক্লিনিকটি বন্ধ ঘোষণা করে এর অপারেশন থিয়েটার সিলগালা করা হয়েছে। অভিযানের সময় মালিক পক্ষ না থাকায় তাদেরকে জেল জরিমান করা সম্ভব হয়নি। তবে এ সময় ক্লিনিকটিতে উপস্থিত এক নারী কর্মচারীকে আগামী দুইদিনের মধ্যে ভর্তি রোগিদের অন্যত্র স্থানান্তর করে ক্লিনিকটি পুরোপুরি বন্ধ রাখাতে নিদের্শ দেওয়া হয়েছে।

উল্ল্যেখ যে, সম্প্রতি লাইসেন্স না থাকাসহ নানা অব্যাবস্থাপনার দায়ে অভিযান চালিয়ে বেসরকারি শহরের দেশ ক্লিনিক, গ্রামিন ল্যাব ডায়গনেস্টিক সেন্টারসহ সাত প্রতিষ্ঠান বন্ধ ঘষোনা করে মাগুরা স্বাস্থ্য বিভাগ। তবে পরে নির্দেশনা অমান্য করে কিছু প্রতিষ্ঠান পরিচালিত হতেও দেখা গেছে। মানহীন এ সকল প্রতিষ্ঠানের বিরুদ্ধে প্রশাসনের মাধ্যমে ধারাবাহীক ভাবে এ ধরনের কঠোর অভিযান পরিচালনার দাবী সাধারন মাগুরাবাসী অনেকের।