Opu Hasnat

আজ ১৯ জানুয়ারী মঙ্গলবার ২০২১,

ব্রেকিং নিউজ

ইউনিসেফের মীনা গেমটি ইনস্টলেশন ছাড়াই খেলুন ফেসবুকে! তথ্য ও প্রযুক্তি

ইউনিসেফের মীনা গেমটি ইনস্টলেশন ছাড়াই খেলুন ফেসবুকে!

ইউনিসেফ এর মীনা গেমের ৩ মিলিয়ন প্লাস ডাউনলোড এর বিশাল সাফল্যের পর, জনপ্রিয় মোবাইল অ্যাপ এবং গেম ডেভেলপমেন্ট সংস্থা রাইজআপ ল্যাবস, শিক্ষণীয় গেমের জগতে আরও একটি চমক নিয়ে ফিরে এসেছে ।

আমাদের দৈনন্দিন জীবনের মতো, মীনাকে বেশ কিছু বাধা অতিক্রম করতে হবে, যেমন- সাইকেল চালানো, বৃষ্টিতে হাঁটা, পুলিশ গাড়িতে চড়া, জাদুর কার্পেটে চড়ে বেড়ানো, জাদুর ঘোড়ায় ডাক্তার আপাকে রানীর কাছে পৌঁছে দেয়া - সবকিছু একটি গেম এর মধ্যেই । এছাড়াও  না বললেই নয়, গেমটির মাধ্যমে আপনি আপনার বন্ধুকে চ্যালেঞ্জ ছুড়ে দিতে পারবেন বা তাদের দেয়া চ্যালেঞ্জ ভাঙতে পারবেন ।
 
গেমটি ২০২০  সালের ১৬ নভেম্বর ফেসবুক প্লাটফর্মে লাইভ হয়েছে । যেহেতু এটি একটি ফেসবুক ইনস্ট্যান্ট গেম, তাই আপনি গেমটি ফেসবুক সাপোর্ট করে এমন যেকোনো ডিভাইসে খেলতে পারবেন । শুধুমাত্র আপনাকে  আপনার ফেসবুক আকাউন্টে যেতে হবে, আর গেমটি সার্চ করতে হবে, তাহলেই গেমটি পেয়ে যাবেন এবং উপভোগ করতে পারবেন !

এই গেমের সেরা অংশগুলোর মধ্যে আছে এর চমৎকার গ্রাফিক্স, গল্পের ধরন, নিয়ন্ত্রণ, গেম লোডিংয়ের সময় এবং স্কোর হিসেবে অ্যাডভেঞ্চার ! গেমটিতে একই সময়ে মীনা দুটি পৃথক বিশ্ব ভ্রমণ করে এবং নানা সমস্যার সমাধান করে । শিশু থেকে বড় সবাই যেন গেমটি উপভোগ করতে পারেন তাই গেমটিতে খুব সহজ নিয়ন্ত্রণের ধরণ ব্যবহার করা হয়েছে ।

আইওএস (iOS) এবং অ্যান্ড্রয়েড (Android)- এ মীনা গেমের বিশাল সাফল্যের পরে, ইউনিসেফ তাদের এই গেমটির ফেসবুক সংস্করণ ব্যবহারকারীদের কাছে নতুনভাবে উপস্থাপন করতে চেয়েছে । মীনা কার্টুনে মীনার চরিত্র গেমটিতে ফুটিয়ে তোলা এবং এর মাধ্যমে সমস্যার সমাধান মূলক শিক্ষার আলো ছড়িয়ে দেয়ার চ্যালেঞ্জ হিসেবেই গেমটি তৈরি করা হয়েছে ।

খুব চমৎকার মীনা গেমটি ফেসবুকে খেলতে এখনই এই লিংকে যান ।

এই বিভাগের অন্যান্য খবর