Opu Hasnat

আজ ১৮ জানুয়ারী সোমবার ২০২১,

ব্রেকিং নিউজ

সুনামগঞ্জে ৪৭ টি নারী ও শিশু নির্যাতন মামলার রায় সুনামগঞ্জ

সুনামগঞ্জে ৪৭ টি নারী ও শিশু নির্যাতন মামলার রায়

সুনামগঞ্জে ৪৭ টি নারী ও শিশু নির্যাতন মামলার রায় দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন  ট্রাইবুনালের বিচারক  মোঃ জাকির হোসেন। বুধবার সাড়ে ১২ টায় তিনি মামলার বাদী বিবাদীদের উপস্থিতিতে এ রায় প্রদান করেন। 

স্বামী স্ত্রীর মধ্যে বিরোধ আপোষ মীমাংসায় নিষ্পত্তি ও বিচারপ্রার্থীদের র্দুভোগ কমাতে আদালতের বিচারক, আইনজীবী ও মামলার বাদী বিবাদীর সঙ্গে কথা বলে  শান্তিপূর্ণ পরিবেশে সংসার ধর্ম  পালন, যৌতুক দাবি না করা, অত্যাচার নির্যাতন না করা, পারিবারিক পরিবেশে আলোচনার মাধ্যমে সংসারে বিরোধ মেটানোর সহ পৃথক ৬ শর্তে মামলা আপোষ নিষ্পত্তি হয়। উদ্যোগ গ্রহণ করা হয়। যুগান্তকারী এ রায়ের ফলে ৪৭ টি মামলায় জড়িত ৯৪ টি পরিবার মামলা থেকে পরিত্রাণ পাবে। এছাড়া পরিবার গুলোর শিশু কিশোররা ফিরে পাবে বাবার আদর মায়ের পাবে।

মামলার বাদী বিবাদীরা জানান, আপোষ মীমাংসার মাধ্যমে মামলা শেষ তারা আবারও পরিবার পরিজনকে  সঙ্গে নিয়ে এক সাথে বসবাস করতে পারবেন। রাষ্ট্রপক্ষের আইনজীবি নান্টু রায় বলেন, এটি আদালতের যুগান্তকারী রায়। রায় ঘোষণার ফলে স্বামী ফিরে পাবে স্ত্রী শিশুরা ফিরে পাবে বাবা মা।  এ সময় সরকারী নান্টু রায় সহআসামী পক্ষের আইনজীবিরা ও  উপস্থিত ছিলেন। 

এ ব্যাপারে রাষ্ট্রপক্ষের আইনজীবি সুনামগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন  ট্রাইবুনালের পিপি (পাবলিক প্রসিকিউটর) নান্টু রায় বলেন, এটি আদালতের যুগান্তকারী রায়। রায় ঘোষণার ফলে স্বামী ফিরে পাবে স্ত্রী শিশুরা ফিরে পাবে বাবা মা। 

এই বিভাগের অন্যান্য খবর