Opu Hasnat

আজ ১৮ জানুয়ারী সোমবার ২০২১,

ব্রেকিং নিউজ

সুনামগঞ্জ জেলা প্রশাসকের প্রত্যাহার দাবিতে আইনজীবী সমিতির মানববন্ধন সুনামগঞ্জ

সুনামগঞ্জ জেলা প্রশাসকের প্রত্যাহার দাবিতে আইনজীবী সমিতির মানববন্ধন

সুনামগঞ্জে নতুন নির্মাণ করা চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবনের নির্ধারিত প্রবেশ পথ পরিবর্তনে ডেপুটি কালেক্টর এর অশুভ পায়তারার প্রতিবাদে সুনামগঞ্জে ঘন্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১১টায় সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতির আয়োজনে আদালত প্রাঙ্গনে ঐ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. আফতাব উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাড. মো. বদর উদ্দিনের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, জ্যেষ্ঠ আইনজীবী সমিতির সাবেক সভাপতি এ্যাডভোকেট বজলুল মজিদ চৌধুরী খসরু, এ্যাডভোকেট মো. রইছ উদ্দিন আহমদ, এ্যাডভোকেট হুমায়ূন মঞ্জুর চৌধুরী, এ্যাডভোকেট মাশুক আলম, এ্যাডভোকেট রবিউল লেইস, এ্যাডভোকেট সৈয়দ শামসুল ইসলাম, এ্যাডভোকেট শফিকুল ইসলাম, এ্যাডভোকেট মল্লিক মইন উদ্দিন সোহেল প্রমুখ। 

এছাড়াও উপস্থিত ছিলেন, এ্যাডভোকেট চানঁ মিয়া, এ্যাডভোকেট স্বপন কুমার দাস রায়, এ্যাডভোকেট আবু আলী সাজ্জাদ হোসেন, এ্যাডভোকেট আইনুল ইসলাম বাবলু, এ্যাডভোকেট মো. মাসুক আলম, এ্যাডভোকেট নজরুল ইসলাম এ্যাডভোকেট শেরেনুর আলী, এ্যাডভোকেট জিয়াউর রহীম শাহীন, এ্যাডভোকেট দেবাংশু শেখর দাস, এ্যাডভোকেট আজাদুল ইসলাম রতন, এ্যাডভোকেট মো. মণির হোসেন, এ্যাডভোকেট মো. আবুল হোসেন, এ্যাডভোকেট জামিল আহমদ, এ্যাডভোকেট সালেহ আহমদ প্রমুখ। 

ঘন্টাব্যাপী মানববন্ধনে আইনজীবি নেতারা বলেন, সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ সুনামগঞ্জ আসার পর থেকে আইনজীবী সমিতির বিভিন্ন কাজে বাধা দিচ্ছেন, কিন্তু কেন। আইনজীবী সমিতির উপর আপনার এত ক্ষোভ কেন। আমরা জানতে চাই।

বক্তারা আরো বলেন, ২০১৬ সালে ১০তলা এই ভবন নির্মাণের উদ্যোগ নেওয়া হয়। এটি জেলা প্রশাসকের কার্যালয়ের পাশেই নির্মাণ হচ্ছে। ভবনে যাওয়ার রাস্তায় নকশায় উল্লেখ আছে। কিন্তু গত বছর নকশায় থাকা রাস্তার উপর একটি সরকারি গোদাম নির্মাণের কাজ শুরু হয়। আইনজীবীরা বাধা দেন।এরপর আদালতে এ নিয়ে একটি মামলা হলে আদালন সেখানে স্থিরাবস্তার আদেশ দেন। কিন্তু ঐ কেমন ডিসি, যে ডিসি আদালতের রায় মানে না, তাই আমরা দ্রুত ঐ ডিসিকে সুনামগঞ্জ থেকে প্রত্যাহারের জোর দাবি জানাচ্ছি। আর তা যদি না করা হয় তাহলে আমরা কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা করতে বাধ্য হবো। 

এই বিভাগের অন্যান্য খবর