Opu Hasnat

আজ ১৯ জানুয়ারী মঙ্গলবার ২০২১,

ব্রেকিং নিউজ

ফরিদপুরের ২৬টি স্বেচ্ছাসেবী মহিলা সমিতির মধ্যে অনুদানের চেক হস্তান্তর ফরিদপুর

ফরিদপুরের ২৬টি স্বেচ্ছাসেবী মহিলা সমিতির মধ্যে অনুদানের চেক হস্তান্তর

ফরিদপুর সদর উপজেলার ২৬টি মহিলা স্বেচ্ছাসেবী মহিলা সমিতির মধ্যে ৮ লক্ষ টাকার ডিজিটাল প্লাটফর্মে অনুদানের চেক বিতরন করা হয়েছে। মঙ্গলবার সকাল ১১টায় জেলা প্রশাসকের হল রুমে ফরিদপুর জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর আয়োজিত ২০১৯-২০ অর্থ বছরে মহিলা বিষয়ক অধিদপ্তরের নিবন্ধিত মহিলা সমিতির মাঝে এই অনুদানের চেক বিতরন করেন জেলা প্রশাসক অতুল সরকার।  

এসময় জেলা প্রশাসক বলেন, আমাদের সমাজে অনেক বাবা-মা মেয়ের ইচ্ছার বিরুদ্ধে বাল্য বিবাহ দিয়ে থাকেন। এক্ষেত্রে নিবন্ধিত মহিলা সমিতিগুলো প্রশিক্ষন ও কর্মসংস্থান সৃষ্ঠির পাশাপাশি বাল্য বিবাহ প্রতিরোধে ব্যাপক ভূমিকা রাখতে পারে। এছাড়া নারীর অধিকার প্রতিষ্ঠায় জনগনকে সচেতন করতে পারে। কোথাও কোন নারী ও শিশু নির্যাতনের ঘটনা ঘটলে মহিলা বিষয়ক অধিদপ্তর অথবা প্রশাসনকে অবহিত করতে পারেন। এসময় অন্যদের মধ্যে ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দিপক কুমার রায়, জেলা  মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক মাশউদা হোসেন, নন্দালয়ের বিশ্বজিৎ সাহা তনু প্রমুখ। 

অনুষ্ঠানে জুমের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন মহিলা ও শিশু বিষযক মন্ত্রণালয়ের প্রতি মন্ত্রী বেগম ফজিলেতুন নেসা ইন্দ্রিরা।

এই বিভাগের অন্যান্য খবর