Opu Hasnat

আজ ১৯ জানুয়ারী মঙ্গলবার ২০২১,

ব্রেকিং নিউজ

ছাতকে পানি ব্যবস্থাপনা সমবায় সমিতির কমিটি গঠনে অনিয়মের অভিযোগ সুনামগঞ্জ

ছাতকে পানি ব্যবস্থাপনা সমবায় সমিতির কমিটি গঠনে অনিয়মের অভিযোগ

সুনামগঞ্জের ছাতকে বিদেশি উন্নয়ন সংস্থা জাইকার উদ্যোগে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের ক্ষুদ্রাকার পানি সম্পদ উন্নয়ন প্রকল্প ২য় পর্যায়ের আওতায় উপজেলার দোলার বাজার ইউনিয়নের জাহিদপুর জাহিরভাঙ্গা-বসন্তপুর  বেড়িবাধ উপ প্রকল্প বাস্তবায়নে পানি ব্যবস্থাপনা কার্যকরী কমিটি গঠনও সমবায় সমিতি লিমিডেটের সদস্য অন্তর্তভুক্তিতে অনিয়ম দুর্নীতি ও স্বজন প্রীতির অভিযোগ পাওয়া গেছে। 

জানা যায়, জাহিদপুর জাহিরভাঙ্গা-বসন্তপুর বেড়িবাধ উপ প্রকল্পের এলাকাধীন গ্রাম গুলি হচ্ছে জাহিদপুর, তালুপাট, নরসিংহপুর, যোগলনগর, কচুরকান্দি, পূর্ব বসন্তপুর ও পশ্চিম বসন্তপুরের কৃষকদের কৃষি জমি বন্যা ও খরায় ফসল হানি হওয়ায় সরকার এ প্রকল্প গ্রহন করেছে। কিন্তু সরকারের কোটি টাকার প্রকল্পটিকে লুটেপুটে খেতে এলাকার প্রকৃতি উপকার ভোগিদের বাদ দিয়ে ২৪৫০টি পরিবারের প্রতিনিধি কমিটিতে না রেখে জাহিদপুর গ্রামের কাচা মিয়ার ছেলে ৪নং ওয়ার্ডের মেম্বার আবুল খয়ের তার সহযোগিদের নিয়ে নিজ পরিবার ও আত্মীয়স্বজনদের মধ্য থেকে ১৫ সদস্যের একটি উপ প্রকল্প বাস্তবায়ন কার্যকরী কমিটি গঠন করেছে। এছাড়া এ প্রকল্পের আওতায় ৮টি গ্রামের ২৪৫০টি পরিবারের ১৫২০০ উপকারভোগিদের বঞ্চিত রেখে নিজ পরিবার ও আত্মীয় স্বজনদের নিয়ে এবং আর্থিক সুবিধা গ্রহণ করে কমিটি গঠন করায় প্রকল্পটি আলোর মুখ দেখার আগেই সমালোচিত হয়ে পড়ায় এলাকায় দাঙা হাঙামা সহ মারাত্মক দুর্ঘটনার আশংকা করছেন এলাকাবাসী। এ কমিটি বাতিল করে এলাকার উপকারভোগি সকল গ্রামের সদস্যদের নিয়ে একটি নতুন কমিটি গঠনের লক্ষে এলাকাবাসীর পক্ষে সংশ্লিষ্ট সকল কার্যালয়ে অনুলিপি দিয়ে উপজেলা প্রকৌশলী বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছেন ছাদিকুর রহমান নামে একজন ব্যক্তি। 

এ ব্যাপারে জাইকার প্রকল্প সোসালিষ্ট বেলাল আহমদের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান এলাকার লোকজন গঠন করবে সমবায় সমিতি। সমিতির সদস্যদের বিষয়ে আমার কোন কিছু জানা নেই। উপজেলা প্রকৌশলী আবুল মনসুর মিয়া জানান এই অভিযোগটি ভূয়া এরা নিজেদের স্বার্থ হাসিলের লক্ষে অভিযোগ করেছে। সমস্যা থাকলে আরো আগে জানানোর কথা ছিল। 

এই বিভাগের অন্যান্য খবর