Opu Hasnat

আজ ৮ মে বুধবার ২০২৪,

ধর্ম প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিলেন ফরিদুল হক খান জাতীয়

ধর্ম প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিলেন ফরিদুল হক খান

ধর্ম প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিলেন জামালপুর-২ আসনের সংসদ সদস্য ফরিদুল হক খান দুলাল এমপি। মঙ্গলবার সন্ধ্যায় বঙ্গভবনে নতুন প্রতিমন্ত্রীকে শপথ পড়ান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। করোনাভাইরাস মহামারীর কারণে বঙ্গভবনের দরবার হলে ছোট পরিসরে এই শপথ অনুষ্ঠান সম্পন্ন হয়।

নতুন ধর্ম প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিতে যাওয়া ফরিদুল হক খান দুলাল বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়নে জামালপুর-২ আসন (ইসলামপুর) থেকে নবম, দশম ও একাদশ জাতীয় সংসদে নির্বাচিত সদস্য। তিনি ইসলামপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছেন। 

রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন বলেন, মন্ত্রিপরিষদ বিভাগ থেকে ফরিদুল হককে প্রতিমন্ত্রী নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করা হবে।

শপথ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জমান খান কামাল ও তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

এদিকে শপথের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ফরিদুল হক বলেন, প্রতিমন্ত্রী হয়ে আমি আগের দায়িত্বেই থাকবো। প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা। দেশবাসীর কল্যাণে আগের মতোই নিজের কাজ অব্যাহত রাখবো।

প্রসঙ্গত, টেকনোক্র্যাট কোটায় ধর্ম প্রতিমন্ত্রী থাকা অবস্থায় শেখ মো. আব্দুল্লাহ করোনায় মারা যান গত ১৩ জুন। এর পর থেকে ধর্ম প্রতিমন্ত্রীর পদটি খালি রয়েছে। অবশ্য মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।