Opu Hasnat

আজ ২০ এপ্রিল শনিবার ২০২৪,

খাগড়াছড়িতে মাস্ক না পরায় আরও ২০৬জনকে অর্থদন্ড খাগড়াছড়ি

খাগড়াছড়িতে মাস্ক না পরায় আরও ২০৬জনকে অর্থদন্ড

খাগড়াছড়ি পার্বত্য জেলাতে মাস্ক না পরায় আরও ২০৬ জনকে অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। মাস্ক না পরে স্বাস্থ্যবিধি লংঘনের অভিযোগে জেলাতে শনিবার (২১ নভেম্বর) আরো ২০৬ জনকে অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যামাণ আদালত। এ সময় ২শ ৬টি মামলায় ৪৩ হাজার ৮শ ৬০টাকা জরিমানা আদায় করা হয়েছে। এ নিয়ে গত পাঁচ দিনে ৮শ ৬৪জনকে অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

খাগড়াছড়ি জেলা প্রশাসনের নির্বার্হী ম্যাজিস্ট্রেট সাজ্জাদ হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, জেলা সদরে পৌর শহর ও প্রত্যেক উপজেলায় নির্বাহী ম্যাজিস্ট্রেটরা এ অভিযানে নেতৃত্ব দেন। 

খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস জানায়, করোনায় স্বাস্থ্য লঙ্ঘন করলে কাউকে ছাড় দেবে না প্রশাসন। আরও কঠোর ব্যবস্থা গ্রহণ করবে। প্রয়োজনে অর্থদন্ডের পাশাপাশি জেল-জরিমানা দেওয়া হবে। তিনি মাস্ক ছাড়া কাউকে ঘর থেকে বের না হতে এবং সবাইকে শীত মৌসুমে স্বাস্থ্য বিধি মেনে চলার আহবান জানান।

মাটিরাঙ্গা উপজেলা : জেলার মাটিরাঙ্গা উপজেলায় মাস্ক না পরার কারণে ২১জনকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। শনিবার (২১ নভেম্বর) সকালে মাস্কছাড়া বাজারে আসার কারণে পৃথক দুটি অভিযান চালিয়ে ২১ জনকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট। মাটিরাঙ্গার বিভিন্ন গুরুত্বপুর্ণ পয়েন্টে এ আদালত পরিচালনা করেন, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার তৃলা দেব ও সহকারী কমিশনার (ভূমি) মিজ ফারজানা আক্তার ববি। অভিযান পরিচালনার সময় মাটিরাঙ্গা থানার ওসি মুহাম্মদ আলী উপস্থিত ছিলেন। ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে স্বাস্থ্যবিধি অনুযায়ী মাস্ক না পরায় দন্ডবিধি ১৮৬০এর ১৮৮ধারা মতে ২১জনকে ৩হাজার ৮০০টাকা জরিমানা করা হয়।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মিজ তৃলা দেব বলেন, জনগনের মাঝে করোনা সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে স্বাস্থ্যবিধি অনুযায়ী মাস্ক ব্যবহার নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে উপজেলা স্থানীয় প্রশাসন। শীতে সংক্রমণ ঠেকাতে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন মাঠে থাকবে বলেও উল্লেখ করেন তিনি।

এছাড়াও গত কয়েকদিনের অভিযানে ৭১জনকে ১৮হাজার ৮৫০টাকা জরিমানা করা হয় এবং সড়ক পরিবহন আইনে একজনকে ২হাজার টাকা জরিমানা করা হয়েছে।