Opu Hasnat

আজ ২৬ নভেম্বর বৃহস্পতিবার ২০২০,

ফিরেদেখা’র কমিটি গঠন : এমাদউদ্দিন সভাপতি ও সাকিল সাধারণ সম্পাদক শিল্প ও সাহিত্য

ফিরেদেখা’র কমিটি গঠন : এমাদউদ্দিন সভাপতি ও সাকিল সাধারণ সম্পাদক

সাহিত্য-সংস্কৃতি, সামাজিক সংগঠন ফিরেদেখা’রকমিটি গঠন করা হয়েছে। শনিবার সন্ধ্যায় ফিরেদেখা’র কার্যনির্বাহী পর্ষদ গঠন কমিটির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা সুশান্ত চন্দ্র খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সাধারণ সভায় সর্ব সম্মতিক্রমে পরবর্তী ৩ (তিন) বৎসর মেয়াদে এমাদউদ্দিন আহমেদকে সভাপতি ও মাসুদ রানা সাকিলকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। কমিটির অন্য সদস্যরা হলেন সহসভাপতি এএসএম হাবিবুর রহমান, তাসমিন আফরোজ, সহসাধারণ সম্পাদক সাহিনা সুলতানা, কামরুন নাহার রেনু, সাহিত্য সম্পাদক ড. শাহ সুলতান তালুকদার, সহসাহিত্য সম্পাদক ময়নুল ইসলাম (শিক্ষক), অর্থ সম্পাদক মাহবুবা লাভীন, সাংগঠনিক সম্পাদক মো. শহীদুর রহমান, সহসাংগঠনিক সম্পাদক গাউছুল আজম, দপ্তর সম্পাদক শারমিন আক্তার, ত্রাণ ও জনকল্যাণ সম্পাদক মোস্তাক আহম্মেদ, গণযোগাযোগ সম্পাদক সুইটি আক্তার সাদিয়া, সহ গণযোগাযোগ সম্পাদকশফিকুল ইসলাম আবির, কার্যকরী সদস্য রফিকুল ইসলাম চৌধুরী, মোর্শেদা বেগম, আমজাদ হোসেন সরকার প্রমুখ।

সাধারণ সভায় বক্তব্য রাখেন ফিরেদেখা কার্যনির্বাহী পর্ষদ (২০২০-২০২৩) গঠন কমিটির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা সুশান্ত চন্দ্র খান, সদস্য প্রফেসর আতাহার আলী খান, প্রফেসর মোহাম্মদ শাহ আলম, রেজাউল করিম মুকুল প্রমুখ।

উল্লেখ্য, ফিরেদেখা ২০ অক্টোবর ২০১৩ সালে একটি সাহিত্যপত্রিকা হিসেবে আত্মপ্রকাশ করে। পরে কার্যক্রম ব্যাপক হওয়ায় পূর্ণাঙ্গ গঠনতন্ত্র প্রণয়ন করা হয়। সেই আলোকে পূর্বের সকল কমিটি বিলুপ্ত এবং শনিবার বিকেলে সাধারণ সভায় ২১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করে কার্যানির্বাহী পর্ষদ গঠন এডহককমিটি।