Opu Hasnat

আজ ২৩ সেপ্টেম্বর বৃহস্পতিবার ২০২১,

শিবগঞ্জে ভটভটি খাদে পড়ে নিহত ৯ চাঁপাইনবাবগঞ্জ

শিবগঞ্জে ভটভটি খাদে পড়ে নিহত ৯

চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জের সাঁকোপাড়া এলাকায় ধানবোঝাই ভটভটি উল্টে ৯ জন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও ৬ জন। 

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) ভোর ৫টার দিকে উপজেলার দাইপুকুরিয়া ইউনিয়নের বারিক বাজার আঞ্চলিক সড়কের ভাঙাসাঁকো এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- উপজেলার শাহাবাজ ইউনিয়নের বালিয়াদিঘী গ্রামের মৃত নওশাদ আলীর ছেলে আবুল কাসেম (৪০), এরফান আলীর ছেলে বাবুল (২২), তাজামুল হক (৫০) ও তার ছেলে মিঠুন (২৪), কাবিলের ছেলে কারিম (৪০), আমিরুল হকের ছেলে মিলু (৪০), রেহমানের ছেলে আতউল রহমান (২৮), দাইপুকুরিয়া সোনাপুরের মজিবুরের ছেলে চালক মাসুদ (২৩) ও আজিজুলের ছেলে আহাদ (২২)। 

আহতদের মধ্যে হামদুল (৩০) নামে একজনের নাম জানা গেছে।  

শিবগঞ্জ থানার ওসি মো. ফরিদ হোসেন জানান, বরেন্দ্র অঞ্চল থেকে ধান কেটে  কৃষকরা ভটভটিতে করে ধান নিয়ে বাড়ি ফিরছিলেন। পথে শিবগঞ্জ উপজেলার দাইপুকুরিয়া ইউনিয়নের সোনাপুর-বারিকবাজার এলাকার ভাঙাব্রিজে পৌঁছলে ভটভটিটি নিয়ন্ত্রণ হারিয়ে পার্শ্ববর্তী খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই ৭ জন ও পরে চিকিৎসাধীন অবস্থায় আরও ২ জন মারা যান। পুলিশ নিহতদের মরদেহ উদ্ধার করেছে।

শিবগঞ্জ ফায়ার স্টেশনের একজন ফায়ারম্যান জানান, ওই ভটভটিতে ১৫ জন লোক ছিল। ধানের বস্তার ওপর বসেছিলেন তারা। রাস্তার এক পাশে ভাঙা ছিল, সেখানে চাকা পড়লে ভটভটি উল্টে রাস্তার পাশের খাদে পড়ে যায়। বস্তায় চাপা পড়ে হতাহতের ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা সেখানে উদ্ধার কাজ শুরু করেন। আহতদের উদ্ধার করে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়।

শিবগঞ্জের ইউএনও শাকিব আল রাব্বি জানান, ফায়ার সার্ভিস লাশগুলো উদ্ধার করেছে। স্থানীয় প্রশাসন নিহতদের পরিবারের সদস্যদের কাছে লাশগুলো হস্তান্তর করেছে। প্রত্যেক নিহতের পরিবারকে ১০ হাজার টাকা করে দেওয়া হয়েছে।

এদিকে চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশ সুপার এ কে এম আব্দুর রাবিক দুর্ঘটনাকবলিত এলাকা পরিদর্শন করেছেন। তিনি বলেন, তদন্ত করে প্রযোজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।