Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

দৌলতদিয়ায় চাঁদাবাজি মামলায় ১৭ আসামী গ্রেফতার রাজবাড়ী

দৌলতদিয়ায় চাঁদাবাজি মামলায় ১৭ আসামী গ্রেফতার

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাট এলাকায় পণ্যবাহী ট্রাকে চাঁদাবাজির মামলায় ১৭ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার দিবাগত মধ্যরাত থেকে বুধবার গভীররাত পর্যন্ত ঘাট এলাকায়  অভিযান চালিয়ে গোয়ালন্দ ঘাট পুলিশ তাদেরকে গ্রেপ্তার করে।

গ্রেফতারা হলো, রাজীব মন্ডল (২৩), আজিজুল ইসলাম (২৬), বাহাদুর খান (৩০), মোঃ হাফিজ খন্দকার (২৫), রাসেল মন্ডল (২১), মোঃ আলামিন (২৭), রাজু সেক (৩১), আনোয়ার হোসেন বিল্লাল (২৪), মোস্তফা সেক (২৬), খোকন ফকির (২২), দেলোয়ার হোসেন (২৪), জুয়েল সেক (২১), টিটু সেক (২০), মিন্টু ফকির (২৫), ইমরান (২৪), ফজলুল খাঁন (৪০), এবং শফিক (২৫)। এছাড়াও মামলার এজাহারে অজ্ঞাত আরো ৭-৮ জনকে আসামী করা হয়েছে। 

এর আগে মোঃ শরিফুল ইসলাম নামে যশোরের  ট্রাক চালক মোঃ শরিফুল ইসলাম বাদী হয়ে মঙ্গলবার রাতে তাদের বিরুদ্ধে গোয়ালন্দ ঘাট থানায় চাঁদাবাজির মামলা দায়ের করেন।

এজাহারে ট্রাক চালক মোঃ শরিফুল ইসলাম উল্লেখ করেন, তিনি ১৭ নভেম্বর মঙ্গলবার সন্ধ্যার পর যশোরের মনিরামপুর হতে ট্রাকভর্তি মাছ নিয়ে সিলেটের উদ্দ্যেশ্যে  রওনা হয়। রাত সোয়া ১১ টার দিকে তিনি দৌলতদিয়া ক্যানাল ঘাট এলাকায় এসে মহাসড়কে সৃষ্ট যানজটে আটকা পড়েন। এ সময় গ্রেফতারকৃত আসামীরা সংঘবদ্ধ হয়ে লাঠি সোটা নিয়ে তার ট্রাকের সামনে এসে  তার কাছে ২০ হাজার টাকা চাঁদা দাবি করে। তিনি আপত্তি করলে তার ট্রাকের ওপর হামলা চালিয়ে লুকিং গ্লাস ভাংচুর সহ অন্যন্য ক্ষতিসাধন করে। এসময় আসামীরা তাকে ট্রাক থেকে টেনে হিচড়ে নামিয়ে মারপিট করে। এ অবস্থায় ভীত হয়ে তাদেরকে সঙ্গে থাকা পথ খরচ বাবদ ৪ হাজার টাকা চাঁদা হিসেবে প্রদান করেন ওই চালক। এ সময় তারা বাকি ১৬ হাজার টাকা কয়েকদিনের মধ্যে দিয়ে দিতে বলে। সেই সাথে তারা হুমকি দিয়ে বলে, এই ঘাট দিয়ে ট্রাকে মাছ পরিবহন করলে তাদেরকে প্রতি মাসে ২০ হাজার টাকা করে চাঁদা দিতে হবে। অন্যথায় তাকে প্রাণে মেরে ফেলার হুমকি দেয়া হয়। 

এ ব্যাপারে গোয়ালন্দ ঘাট থানার (ভারপ্রাপ্ত) কর্মকর্তা আব্দুল্লাহ্ আল তায়াবীর বলেন, গ্রেপ্তারকৃত আসামীদেরকে বুধবার আদালতের মাধ্যমে রাজবাড়ী কারাগারে পাঠানো হয়েছে। এছাড়া অজ্ঞাত আসামীদেরকে গ্রেপ্তারের চেষ্টা চলছে। দৌলতদিয়া ঘাটকে চাঁদাবাজ ও দালাল মুক্ত রাখতে পুলিশ কঠোর অবস্থানে রয়েছে বলে জানান তিনি।