Opu Hasnat

আজ ১৭ এপ্রিল বুধবার ২০২৪,

মাগুরায় এক কৃষককে কুপিয়ে হত্যা মাগুরা

মাগুরায় এক কৃষককে কুপিয়ে হত্যা

মাগুরা সদর উপজেলা হাজরাপুর ইউনিয়নের নন্দলালপুর গ্রামে মাঠে চাষের জমিতে পানি দেওয়াকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় মো: জাকির হোসেন লিটন (৪৮) নামের এক কৃষককে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষ। নিহত জাকির হোসেন নন্দলালপুর গ্রামের মুন্সি মনসুর আহমেদের ছেলে। 

মাগুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জয়নাল আবেদীন জানান, গত রাত সাড়ে ৯টার দিকে নন্দলালপুর গ্রামের পশ্চিম পাড়া চায়ের দোকানের সামনে এ হত্যাকান্ডের ঘটনা ঘটে। এ সময় হামলায় আহত একই গ্রামের আরও তিন জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

তিনি আরো জানান, নন্দলালপুর গ্রামের শরিফুল ইসলাম ও জাকির হোসেনের মধ্যে জমিজমা সংক্রান্ত বিষয় নিয়ে দীর্ঘ দিন ধরে বিরোধ চলে আসছিল। তার জের ধরে গতরাতে শরিফুল ও তার দলের লোকেরা ধারালো অস্ত্র দিয়ে পায়ের রগ কেটে ও মাথায়  কুপিয়ে হত্যা করে। এ সময় তার স্ত্রী বাচাতে এগিয়ে গেলে তাকেও বেধড়ক পিটিয়ে আহত করা হয় বলে জানান তিনি।

তিনি অভিযোগ করেন, গতকাল বিকালে মাঠে ফসলের জমিতে পানি দেওয়াকে কেন্দ্র কথা কাটাকাটি হয়। এর সুত্র ধরে পরিকল্পিত ভাবে শরিফূলের লোকজন তার স্বামীর উপর হামলা চালিয়ে তাকে হত্যা করেছে।

নিহতের ভাতিজা বাধন হোসেনসহ অন্যরা জানান,  লিটনের সাথে একই গ্রামের শরিফূল ইসলামের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। তারই ধারাবাহিকতায় সামান্য ঘটনা নিয়ে এই খুনের ঘটনা ঘটেছে।

মাগুরা সদর হাসপাতালের জরুরী বিভাগে কর্তব্যরত ডাক্তার তরিকুল ইসলাম জানান, গতকাল রাত সাড়ে ৯টার দিকে গুরুত্বর আহত  অবস্থায় জাকির হোসেন নামের ওই ব্যাক্তিকে হাসপাতালে আনা হলে তার পায়ের রগ কাটা ও মাথায় ধারালো আঘাতের ক্ষতসহ শরিরের বিভিন্ন স্থানে ক্ষতচিহ্ন ছিলো।  প্রাথমিক ভাবে পায়ের রগকাটার কারনে অতিরিক্ত রক্তক্ষরনে তার মৃত্যু হয়েছে বলে ধারনা করছেন বলে জানান তিনি।

মাগুরা সদর থানা ওসি জয়নাল আবেদিন জানান, নন্দলালপুর গ্রামে ফসলের জমিতে পানি দেওয়াকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে  এ হত্যাকান্ড ঘটেছে। জাকির হোসেন নামের এক কৃষক নিহত হয়েছেন। এ ঘটনার পর গ্রামে পুলিশ মতায়েন করা হয়েছে। ঘটনায় জড়িতদের গ্রেফতারে কাজ করছে পুলিশ।মাগুরা থানায় মামলা হয়েছে। ময়না তদন্তের জন্য লাশ মাগুরা মর্গে পাঠানো হয়েছে।