Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

কালকিনিতে মানহীন-মেয়াদোত্তীর্ণ ওষুধ বর্জনে ইউএনওর মাইকিং মাদারীপুর

কালকিনিতে মানহীন-মেয়াদোত্তীর্ণ ওষুধ বর্জনে ইউএনওর মাইকিং

মাদারীপুরের  কালকিনিতে মানহীন-মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির দায়ে একটি ফার্মেসী ও মাস্ক ব্যবহার না করায় একটি সেলুনকে জরিমান করেছে ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আলমগীর হোসেনের নেতৃত্বে ও কালকিনি থানা পুলিশের সহযোগীতায় ভ্রাম্যমান আদালত পরিচালনা মাধ্যমে ওই দুই প্রতিষ্ঠানকে ৬ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমান আদালত সুত্রে জানাগেছে, উপজেলা স্বাস্থ্য কমপ্লেেক্সর সামনে বসে গালীব ফার্মেসীর পরিচালক বাহারউল্লাহ দীর্ঘদিন ধরে মানহীন ও মেয়াদোত্তীর্ণ ওষুধ দেদারছে বিক্রি করে আসছিলেন।  এ বিষয়টি জানতে পেরে ইউএনও মোঃ আলমগীর হোসেন অভিযান চালিয়ে তাৎক্ষনিকভাবে ভ্রাম্যমান আদালত বসিয়ে গালীব ফার্মেসীর পরিচালকে ৫ হাজার ও পাশের একটি অপরিছন্ন সেলুন মালিককে মাস্ক ব্যবহার না করায় নগদ ১ হাজার টাকা জরিমান করেন। 

ভ্রাম্যমান আদালত পরিচালনা শেষে ইউএন নিজে মাইকিং করে উপজেলাবাসীকে গনসচেতনতার লক্ষে সকল প্রকার মানহীন- মেয়াদোত্তীর্ণ ওষুধ বর্জন করার আহব্বান ও ২৪ ঘন্টার আলটিমেটাম দিয়ে সকলকে মাস্ক ব্যবহার করার জন্য বিশেষভাবে অনুরোধ করেন। এ ছাড়া করোনাকালে এ নির্দেশ না মানা হলে জরুরী ভিত্তিতে আইনগত ব্যবস্থা নেয়া হবে কঠোর হুশয়ারী দেন ইউএনও। তিনি আরো জানান যে শীতে করোনা ভয়ঙ্কর রুপে রুপান্তারিত হবে।