Opu Hasnat

আজ ১৬ এপ্রিল মঙ্গলবার ২০২৪,

লোহাগড়ার পিআইও অর্থ আত্মসাতের অভিযোগে বরখাস্ত নড়াইল

লোহাগড়ার পিআইও অর্থ আত্মসাতের অভিযোগে বরখাস্ত

নড়াইলের লোহাগড়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) এসএমএ করিম অর্থ আত্মসাতের অভিযোগে বরখাস্ত হয়েছেন। সোমবার (১৬ নভেম্বর) দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর এ আদেশ দেয়। 

বিষয়টি নিশ্চিত করে ইউএনও রোসলিনা পারভীন জানান, সোমবার বিকেলে তার বরখাস্ত আদেশ পেয়েছেন। দুর্নীতি প্রমাণিত হওয়ায় তিনি বরখাস্ত হয়েছেন। তিনি ঠিকমত অফিস করেন না। তাঁর অসহযোগিতার কারণে দুর্যোগ ব্যবস্থাপনা সংক্রান্ত যাবতীয় কাজ পিছিয়ে যাচ্ছে। তাঁর আচার-আচারণও ভালো নয়। 

তিনি আরোও জানান, গত অর্থ বছরে সেতু নির্মাণ খাতের ১৬টি প্রকল্পের সিডিউল বিক্রির সংখ্যা কম দেখিয়ে ৭ লাখ ৫১ হাজার ৫শ টাকা আত্মসাৎ করেছেন। এছাড়া অসদাচারণের কারণে তাঁকে বরখাস্ত করেছে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর। 

পিআইও কার্যালয় সূত্রে জানা গেছে, সিডিউল বিক্রির টাকা আত্মসাতের বিষয়ে পিআইও’র বিরুদ্ধে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরে অভিযোগ হয়। অধিদপ্তর জেলা প্রশাসককে তদন্তের নির্দেশ দেয়। জেলা প্রশাসক তদন্ত করে অধিদপ্তরে প্রতিবেদন দেন। 

এ ব্যাপারে পিআইও এসএমএ করিম বলেন, ‘তিনি ওই টাকা সরকারি খাতে জমা দিয়েছেন। জেলা প্রশাসক তদন্ত না করেই তদন্ত প্রতিবেদন পাঠিয়েছেন।