Opu Hasnat

আজ ২৮ মার্চ বৃহস্পতিবার ২০২৪,

অর্থ আত্মসাৎ ও দুর্নীতি অভিযোগে

জেলা কমান্ডার রইজ উদ্দিনকে বহিস্কার দাবিতে খাগড়াছড়িতে মানববন্ধন খাগড়াছড়ি

জেলা কমান্ডার রইজ উদ্দিনকে বহিস্কার দাবিতে খাগড়াছড়িতে মানববন্ধন

বাংলাদেশ মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের খাগড়াছড়ি জেলা ইউনিটের কমান্ডার অর্থ আত্মসাৎ ও দুর্নীতি অভিযোগে জেলা কমান্ডার মোঃ রইস উদ্দিনকে বহিস্কারের দাবিতে খাগড়াছড়িতে মানববন্ধন আয়োজন করেছে জেলা সর্বোস্তরের মুক্তিযোদ্ধারা । রোববার সকাল ১১টায় জেলা শহর প্রানকেন্দ্রস্থ শাপলা চত্বরে এই মানববন্ধন অনুষ্ঠিত হয় । উক্ত মানববন্ধনে  জেলা মুক্তিযোদ্ধা সংসদ ডেপুটি কমান্ডার কাবিল মিয়া সভাপতিত্বে বক্তব্য রাখেন  জেলা মুক্তিযোদ্ধা সংসদ  ডেপুটি কমান্ডার মোঃ মোস্তফা, দিঘীনালা উপজেলা মুক্তিযোদ্ধা  কমান্ডার এনামুল হক, মাটিরাঙ্গা উপজেলা মুক্তিযোদ্ধা  কমান্ডার মনসুর আলী, বীর মুক্তিযোদ্ধা সন্তান মোঃ হাসান প্রমুখ।

মানববন্ধনে বক্তারা অভিযোগ করে  বলেন, মুক্তিযোদ্ধের সঠিক ইতিহাস ও ঐতিহ্য রক্ষা এবং মুক্তিযোদ্ধাদের সকল কার্যক্রমের জবাবদিহিতার লক্ষ্যে বিপুল পরিমান অর্থ ব্যয় করে সরকার সারা দেশে জেলা-উপজেলায় নিরপেক্ষ নির্বাচন করেছিল । কিন্তু নির্বাচিত হবার পর থেকে খাগড়াছড়ি জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার রইস উদ্দিন আচরন ও কার্যকলাপ মুক্তিযোদ্ধোদের মানসম্মান ও ঐতিহ্য ক্ষুন্ম করেছে ।  দায়িত্ব গ্রহনের পর থেকে মাত্র ১৫মাসে সংসদের নিজস্ব ৩টি ফ্লাট(বাসা) ও ৩টি দোকান ভাড়া অর্থ আত্মসাৎ এবং মূল একাউন্ট থেকে নগদ টাকা উক্তোলন করে  নিজের স্বার্থে খরচ করা হয়েছে । 

বক্তারা আরো বলেন, চাকুরীর প্রলোভন দেখিয়ে মুক্তিযোদ্ধাদের নিকট থেকে লক্ষ লক্ষ টাকা ঘুষ নিয়েছে । রইস উদ্দিনের এই অর্থ আত্মসাৎ ও বহিস্কার করার জন্য মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রনালয় ও সরকারের কাছে জোর  দাবি জানান । 

মানবন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বরাবরে স্মারকলিপি পেশ করা হয় ।