Opu Hasnat

আজ ২৮ নভেম্বর শনিবার ২০২০,

দুর্গাপুরে মহানবীকে নিয়ে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ নেত্রকোনা

দুর্গাপুরে মহানবীকে নিয়ে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ

মহানবী হযরত মুহাম্মদ (সা:) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে নেত্রকোণার দুর্গাপুরে বিক্ষোভ মিছিল করেছেন ধর্মপ্রান মুসল্লিগন। শনিবার দুপুরে উপজেলা ঈমান আকিদা সংরক্ষণ কমিটি দুর্গাপুর ও কলমাকান্দা উপজেলা এ সামাবেশের আয়োজন করে।

এ উপলক্ষে দুর্গাপুর মার্কাজ জামে মসজিদ চত্তর থেকে সর্বস্তরের অংশগ্রহনে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে মার্কাজ ময়দানে হাফেজ রুহুল আমীন এর সঞ্চালনায়, উপজেলা ঈমান আকিদা সংরক্ষণ কমিটির সভাপতি মুফতি মামুনুর রশীদ এর সভাপতিত্বে ‘‘বিশ্ব নবীর অপমান-সইবে না আর মুসলমান’’  এ প্রতিপাদ্যে অন্যদের মধ্যে আলোচনা করেন, শায়খুল হাদিস আল্লামা জিয়া উদ্দিন, আল্লামা আব্দুল আজিজ, শায়খুল হাদিস আমিনুল হক, মুফতি হাবিব উল্লাহ্, মাও: মো. আব্দুল কাদির, মাও. আব্দুর রউফ, মাও. রফিকুল ইসলাম, হাফেজ মোস্তফা, মাও. ওয়ালিউল্লাহ, মাও. এখলাস উদ্দিন, মাও. হাবিবুর রহমান প্রমুখ। সমাবেশে প্রায় ২০ হাজারের অধিক ধর্মপ্রান মুসলমানগন অংশগ্রহণ করেন। 

বক্তারা বলেন, শুধু ফান্সের ঘটনাই নয়, সারা বিশ্বের মুসলিম সম্প্রদায়ের উত্থান দেখে একদল কুচক্রী মহল ইসলামে বিরোধীতা করে মুসলিম সম্প্রদায়ের মাঝে অস্থিরতা লাগিয়ে রেখেছে। আমরা ঐ সকল কুচক্রীদের হুশিয়ার করে দিয়ে বলতে চাই, মুসলিম সমাজ আর বসে থাকবে না, হয় মারবো-নয় মরবো। ইসলাম শান্তিতে বিশ্বাস করে, দয়া করে আর কেউ শান্ত পরিবেশ কে অশান্ত করবেন না। ইসলামের শত্রুদের উচিত শিক্ষা দিতে বিশ্বের মুসলমানদের এক হয়ে কাজ করতে আহবান জানান।