Opu Hasnat

আজ ২৮ নভেম্বর শনিবার ২০২০,

খানসামায় ফের ইউনিয়ন বিএনপি’র কমিটি গঠন, আহবায়কের স্বাক্ষর জালের অভিযোগ দিনাজপুর

খানসামায় ফের ইউনিয়ন বিএনপি’র কমিটি গঠন, আহবায়কের স্বাক্ষর জালের অভিযোগ

দিনাজপুরের খানসামা উপজেলায় আবারো নতুন করে ৬ ইউনিয়ন বিএনপি’র আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। উপজেলা বিএনপির আহবায়ক আমিনুল হক চৌধুরী, যুগ্ন আহবায়ক রবিউল আলম তুহিন ও মোসলেম উদ্দীনের স্বাক্ষরিত কমিটি প্রকাশ করেছে উপজেলা বিএনপির একাংশ। এ ঘটনায় উপজেলা বিএনপির আহবায়ক আমিনুল হক চৌধুরী স্বাক্ষর জাল করে নতুন কমিটি গঠনের অভিযোগ করেন। তবে আহবায়ক পূর্বের ইউনিয়ন বিএনপির কমিটিকেও ভুয়া ও বানোয়াট বললেও পরবর্তীতে এই কমিটিকেই তিনি আসল কমিটি দাবি করেন।

শুক্রবার (৩০ অক্টোবর) সন্ধ্যার আগে উপজেলার পাকেরহাটে উপজেলা বিএনপির সদস্য শরীফ উদ্দীনের বাড়ির সামনে নবগঠিত কমিটির আহবায়ক, যুগ্ন আহবায়ক ও সদস্যদের হাতে কমিটি হস্তান্তর করেন উপজেলা বিএনপির যুগ্ন আহবায়ক রবিউল আলম তুহিন, যুগ্ন আহবায়ক মোসলেম উদ্দীন সরকার, সদস্য সাইয়েদ আহমেদ সেলিম বুলবুল,আ: জলিল, ওবাইদুর মুন্সী, মেরাজুল ইসলাম সূফি, নুরল হক সরকার, শরীফ উদ্দীন, সাবেক ইউপি চেয়ারম্যান সাখাওয়াত হোসেন লিটন প্রমুখ।

ইউনিয়ন বিএনপির নতুন কমিটিতে আ: জলিলকে আলোকঝাড়ী ইউনিয়ন বিএনপি’র আহ্বায়ক, ফজলুল হক সরকারকে ভেড়ভড়ী ইউনিয়ন বিএনপি'র আহ্বায়ক, শরীফ উদ্দীন সরকারকে আংগারপাড়া ইউনিয়ন বিএনপি'র আহ্বায়ক, মোহাম্মদ আলী সরকারকে খামারপাড়া ইউনিয়ন বিএনপি'র আহ্বায়ক, আ: জলিল শাহকে ভাবকী ইউনিয়ন বিএনপি'র আহ্বায়ক ও মোসলেম উদ্দীন সরকারকে গোয়ালডিহি ইউনিয়ন বিএনপি'র আহ্বায়ক করে ৪জন যুগ্ম আহ্বায়ক ও ১৬জনকে সদস্য করে ২১ সদস্য বিশিষ্ট ৬টি ইউনিয়ন বিএনপি'র আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

এ বিষয়ে যুগ্ম আহ্বায়ক রবিউল আলম তুহিন ও মোসলেম উদ্দীন সরকারের সাথে কথা হলে তারা জানান, আহবায়কের সিদ্ধান্ত ক্রমে পূর্বের ইউনিয়ন কমিটি বিলুপ্তি করে সমঝোতার ভিত্তিতে নতুন কমিটি গঠন করে তা নেতৃবৃন্দের হাতে হস্তান্তর করা হয়েছে।

তবে উপজেলা বিএনপির আহবায়ক আমিনুল হক চৌধুরী নতুন কমিটিতে তার স্বাক্ষর জালের অভিযোগ করে বলেন, পূর্বের কমিটি এখনো বহাল রয়েছে। নতুন করে কোন কমিটি গঠন করা হয় নি। যারা পূর্বের কমিটি বাতিলের অপপ্রচার চালিয়ে ও আমার সই জালিয়াতি করে নতুন কমিটির ঘোষনা দিয়েছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা গ্রহন করা হবে।