Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

খাগড়াছড়িতে পুলিশী বাঁধায় বিপ্লব ও সংহতি দিবসের কর্মসূচি পন্ড খাগড়াছড়ি

খাগড়াছড়িতে পুলিশী বাঁধায় বিপ্লব ও সংহতি দিবসের কর্মসূচি পন্ড

খাগড়াছড়ি পার্বত্য জেলায় পুলিশী বাঁধায় পন্ড হয়ে গেছে জেলা বিএনপির বিপ্লব ও সংহতি দিবসের কর্মসূচি। পুর্বনির্ধারিত কর্মসুচি অনুযায়ী শনিবার সকালের দিকে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা শহীদ জিয়ার ভার্স্কয্যে পুস্পমাল্য দিতে মৌন মিছিল নিয়ে যেতে চাইলে খাগড়াছড়ি সদর থানার অফিসার ইনচার্জ(ওসি) মো. শামসুদ্দিন ভ‚ইয়ার নেতৃত্বে পুলিশ সদস্যরা বিএনপির দলীয় কার্যালয়ের প্রধান ফটকে নেতাকর্মীদের মিছিল বের করতে বাঁধা দেয়।

পুলিশী বাঁধার প্রতিবাদে তাৎক্ষণিকভাবে দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করে বিএনপির নেতাকর্মীরা। খাগড়াছড়ি জেলা বিএনপির জৈষ্ঠ্য সহ-সভাপতি প্রবীণ চন্দ্র চাকমার সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন খাগড়াছড়ি জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান মিল্লাত, খাগড়াছড়ি জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মো: ইব্রাহিম খলিলসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

সরকার বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিকে বাঁধাগ্রস্থ করতে তাদের পেটুয়া বাহিনী হিসেবে পুলিশকে ব্যবহার করছে উল্লেখ করে বক্তারা বলেন, ভবিষ্যতে পুলিশ তথা প্রশাসন যদি বিএনপি’র কোন শান্তিপুর্ণ কর্মসূচিতে বাঁধা প্রদান করে তাহলে হরতালের মতো কঠিন কর্মসূচি দিয়ে সময়োচিত জবাব দেয়া হবে বলে হুশিয়ারী উচ্চারন করেন।

খাগড়াছড়ি সদর থানার অফিসার ইনচার্জ(ওসি) মো. শামসুদ্দিন ভ‚ইয়া বলেন, মিছিল করার অনুমতি না থাকায় এবং আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে বিএনপি নেতাকর্মীদের মিছিল বের করতে দেয়া হয়নি।