Opu Hasnat

আজ ২৮ নভেম্বর শনিবার ২০২০,

স্বাস্থ্যবিধি মেনে রাজবাড়ীতে কমিউনিটি পুলিশিং ডে পালিত রাজবাড়ী

স্বাস্থ্যবিধি মেনে রাজবাড়ীতে কমিউনিটি পুলিশিং ডে পালিত

“মুজিববর্ষের মূলমন্ত্র-কমিউনিটি পুলিশিং সর্বত্র” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে রাজবাড়ীতে কমিউনিটি পুলিশিং ডে -২০২০ পালিত হয়েছে।

পুলিশের সাথে জনগণের সম্পৃক্ততা বৃদ্ধির জন্য কমিউনিটি পুলিশিং বিশেষ ভূমিকা পালন করে আসছে। এর ধারাবাহিকতায় কমিউনিটি পুলিশিং এর কার্যক্রমকে আরো গতিশীল করার জন্য প্রতি বছর অক্টোবর মাসের শেষ শনিবার “কমিউনিটি পুলিশিং ডে” পালিত হয়ে আসছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে বাংলাদেশ পুলিশের সকল ইউনিটের ন্যায় রাজবাড়ী জেলা পুলিশও ৩১ অক্টোবর শনিবার “কমিউনিটি পুলিশিং ডে-২০২০" পালন করছে।

দিবসটি উপলক্ষ্যে শনিবার সকালে রাজবাড়ী পুলিশ লাইন্স ড্রিল সেডে সামাজিক দুরত্ব বজায় রেখে আলোচনা সভা, সার্টিফিকেট ও ক্রেস্ট বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পুলিশ সুপার জনাব মোঃ মিজানুর রহমান, পিপিএম (বার)। অনুষ্ঠানের শুরুতে জেলা কমিউনিটি ফোরামের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা জনাব আহম্মদ নিজাম মন্টুর মৃত্যুতে এক মিনিট নিরবতা  পালন করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জনাব দিলসাদ বেগম, জেলা প্রশাসক রাজবাড়ী । 

এছাড়াও আরো বক্তব্য রাখেন জেলা কমিউনিটি পুলিশিং ফোরাম এর আহবায়ক বীর মুক্তিযোদ্ধা জনাব মোঃ আবুল হোসেন এবং উপজেলা কমিউনিটি পুলিশিং ফোরাম এর সভাপতি বীর মুক্তিযোদ্ধা জনাব এসএম নওয়াব আলীসহ কমিউনিটি পুলিশিং ফোরামের অন্যান্য সদস্যবৃন্দ। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জনাব মোঃ সালাহউদ্দিন, অতিঃ পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ), জনাব শেখ শরীফ-উজ-জামান, অতিঃ পুলিশ সুপার (সদর সার্কেল), জনাব লাবীব আবদুল্লাহ, সহকারী পুলিশ সুপার, পাংশা সার্কেল, রাজবাড়ী।

পুলিশ এবং জনগণের সম্পর্ক উন্নয়নের মাধ্যমে বিভিন্ন সামাজিক অপরাধ- ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন, জঙ্গি, মাদক, এসিড নিক্ষেপ, শিশু অপহরণ, নারী ও শিশু পাচার, বাল্য বিবাহ, ইভটিজিং এবং সন্ত্রাস দমন ও প্রতিরোধে গণসচেতনতা বৃদ্ধির উপর গুরুত্বারোপ করে। কার্যকরী কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে পুলিশ ও জনতার মাঝে দূরত্ব কমিয়ে কিভাবে জনবান্ধব পুলিশিং নিশ্চিত করা যায় সে বিষয়ে অনুষ্ঠানে অলোকপাত করা হয়।

এই বিভাগের অন্যান্য খবর