Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

টাঙ্গাইলে অস্ত্র ও গুলিসহ ৭ জন গ্রেফতার টাঙ্গাইল

টাঙ্গাইলে অস্ত্র ও গুলিসহ ৭ জন গ্রেফতার

টাঙ্গাইলর শহরের ড্রিষ্ট্রিক গেট এলাকা থেকে যাবজ্জীবনপ্রাপ্ত আসামী নকুল দত্ত নামের এক সন্ত্রাসীকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার দুপুর সাড়ে ১২টায় তাকে আটক করা হলেও তার দেয়া তথ্যের ভিত্তিতে শনিবার সকালে পৌর এলাকার অলোয়া ভবানী এলাকা থেকে দুইটি নাইন এমএম, একটি সেভেন পয়েন্ড ৬৫, পাঁচটি ম্যাগজিন ও ৩০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত নকুল অলোয়া ভবানী এলাকার নলিনী মহন দত্তে¡র ছেলে।

টাঙ্গাইলের অতিরিক্ত পুলিশ সুপার পংকজ দেবনাথ শনিবার বেলা আড়াইটায় পুলিশ সুপারের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে জানান, গোপন সংবাদের ভিত্তিতে শহরের ডিস্ট্রিক গেট থেকে শুক্রবার দুপুরে নকুলকে গ্রেফতার করা হয়। তাকে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তার কাছে অস্ত্র আছে বলে স্বীকার করে। পরে শনিবার সকালে তার নিজ এলাকার একটি জমিতে মাটির নিচে পুতে রাখা অবস্থায় অস্ত্রগুলো উদ্ধার করা হয়। নকুল একটি হত্যা মামলায় যাবজ্জীবনপ্রাপ্ত আসামী। তিনি সম্প্রতি জামিন পেয়ে পুনরায় সন্ত্রাসী কার্যকলাপ শুরু করে।

অপরদিকে, টাঙ্গাইলের বাসাইলে ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গতরাতে উপজেলার ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের  গুল্ল্যা গ্রামের নাহিদ ফ্লিংষ্টেশনের দক্ষিণ পাশ থেকে তাদের গ্রেফতার করা হয়। পুলিশ জানান, গোপন সংবাদের ভিত্তিতে বাসাইল থানা পুলিশের একটি টিম শুক্রবার রাত ১টায়  গুল্ল্যা গ্রামে অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টেরপেয়ে ডাকাতরা পালানোর চেষ্টা করলে পুলিশ তাদের গ্রেফতার করে। এ সময় তাদের কাছ  থেকে ১টি দেশীয় রিবলভার, ৪ রাউন্ড পয়েন্ট টু টু বোরের গুলি, ১টি চাপাতি ও লোহার রড উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতরা হলো রংপুর পিরগাছা থানার পাটেরশেখর গ্রামের হানিফ মিয়ার ২ ছেলে মিলন (২০) ও হারুন (২২), পাবনার আতাইকুলার আকমলমোল্লার  ছেলে রফিকুল ইসলাম রুমন(১৯), মধুপুরের ময়নুদ্দিন পুরামানিকের ছেলে রবিউল। এব্যাপারে বাসাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দেলোয়ার আহম্মদ জানান, ডাকাতির প্রস্তুতি এবং অস্ত্রআইনে গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।