Opu Hasnat

আজ ২৮ নভেম্বর শনিবার ২০২০,

ফরিদপুরে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে আলোচনা সভা ফরিদপুর

ফরিদপুরে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে আলোচনা সভা

“মুজিব বর্ষের মূলমন্ত্র, কমিউনিটি পুলিশিং সর্বত্র” এই শ্লোগান ধারন করে নানা আয়োজনে ফরিদপুরে কমিউনিটি পুলিশিং ডে পালিত হয়েছে। এ উপলক্ষে শনিবার সকাল ১১টায় শহরের কবি জসিম উদ্দিন হলে জেলা পুলিশের আয়োজনে এক সভা অনুষ্ঠিত হয়। এতে ফরিদপুরের পুলিশ সুপার মোঃ আলিমুজ্জামান এর সভাপতিত্বে বক্তব্য রাখেন ফরিদপুর জেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাড. সুবল চন্দ্র সাহা, জেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান এ্যাড. শামসুল হক, ভারপ্রাপ্ত চেয়ারম্যান ঝর্না হাসান, কমিউনিটি পুলিশিং এর আহবায়ক প্রফেসর মোঃ শাহজাহান, ফরিদপুর পৌরসভার মেয়র শেখ মাহতাব আলী মেথু, ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি কবিরুল ইসলাম সিদ্দিকি, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রাশেদুল ইসলাম, জেলা আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদিকা আইভি মাসুদ প্রমূখ। 

সভায় বক্তারা  বলেন সোনার বাংলা গড়ার জন্য কমিউনিটি পুলিশের অবদান অনস্বীকার্য। পুলিশ বাহিনী দেশে সন্ত্রাস, জঙ্গী, নাশকতা, অরাজকতা ও ধর্ষণের মতো ঘটনাকে যেভাবে সফলতার সাথে মোকাবেলা করেছে তা অনস্বীকার্য। তারা বলেন জনগণ ও পুলিশ সম্পৃক্ত থাকলে সমাজে কোনো অশান্তি থাকতে পারে না। তারা জনগণের সমস্যার সমাধানে পুলিশ বাহিনীর সদস্যদের জনগণের কাঁধে কাঁধ মিলিয়ে একসাথে কাজ করার আহ্বান জানান। 
অনুষ্ঠানে কমিউনিটি পুলিশিংয়ের বোয়ালমারীর যুগ্ম সাধারণ সম্পাদক মাহিদুল ইসলাম ও বোয়ালমারী থানার এসআই শুভ্রজিত পাল কে বিশেষ পুরস্কার দেওয়া হয়। 

এই বিভাগের অন্যান্য খবর