Opu Hasnat

আজ ২৮ নভেম্বর শনিবার ২০২০,

পশ্চিম বীরগাঁও ইউনিয়নে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী এড. দেবাংশুর উঠান বৈঠক ও মতবিনিময় সুনামগঞ্জ

পশ্চিম বীরগাঁও ইউনিয়নে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী এড. দেবাংশুর উঠান বৈঠক ও মতবিনিময়

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পশ্চিম বীরগাঁও ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী এড. দেবাংশু শেখর দাসের (সহকারী পাবলিক প্রসিকিউটর) দিনব্যাপী ইউনিয়নের বিভিন্ন গ্রামে উঠান বৈঠক ও মতবিনিময় সভা করেছেন। 

শুক্রবার সকাল থেকে  সন্ধ্যা পর্যন্ত ইউনিয়নের শান্তিপুর ও জয়সিদ্ধি গ্রামের বাড়ি বাড়ি গিয়ে শুভেচ্ছা বিনিময় শেষে উঠান বৈঠক ও মতবিনিময় সভায় মিলিত হন। এ সময় উপস্থিত ছিলেন মো. মণির মিয়া, তোতা মিয়া, চয়েন মিয়া, আশ্রম আলী, ইলিয়াছ আলী, হাজী আলা উদ্দিন, আশিক মিয়া, শওকত মিয়া, শফিক মিয়া, আব্দুস শহীদ, মোশাহিদ আলী, বর্তমান ইউপি সদস্য মো. বাবুল মিয়া, পশ্চিম বীরগাওঁ ইউনিয়নের সাবেক মেম্বার মোঃ তোফায়েল মিয়া, শুভেন্দু শেখর দাস, বাবুল দাস, সুহেল মিয়া প্রমুখ। 

সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী এড. দেবাংশু শেখর দাস বলেছেন একটি রাষ্ট্রের উন্নয়নের মূল স্তম্ভ কাঠামো হচ্ছে গ্রাম পর্যায়ের সুষমও উন্নয়ন নিশ্চিত করা। এজন্য তৃণমূলের জনপ্রতিনিধি হিসেবে ইউনিয়ন পরিষদে সুশিক্ষিত, দক্ষ জনপ্রতিনিধি প্রয়োজন। জাতির পিতার কন্যা আজকের প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে গ্রামকে শহরে পরিণত করার ভিশন নিয়ে সরকার গ্রাম পর্যায়ে উন্নয়নের ফলে দেশ আজ উন্নয়নের মহাসড়কে হাটছে। বাংলাদেশ আজ একটি মধ্যম আয়ের দেশে উন্নীত হওয়ায় বিশ্ব নেতারা আজ শেখ হাসিনাকে উন্নয়নের মডেল হিসেবে আখ্যায়িত করছে। 

তিনি বলেন, বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস ও তিনদফা বণ্যার মাঝেও দেশে কোন মানুষ না খেয়ে মারা যায়নি। দেশের মানুষের গড় মাথাপিছু আয় ও বেড়েছে। দেশে কোন খাদ্য সংকট নেই বলেই যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন সাধিত হওয়ার কারণে গ্রাম পর্যায়ের অভিভাবকরা আজ তাদের ছেলেমেয়েকে স্কুল কলেজ ও বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করানোর সুযোগ পাচ্ছেন। আজ গ্রামের প্রতিটি ঘরে ঘরে যুবক যুবতীরা বেকার নেই বললেই চলে ফলে তারা সরকারী বেসরকারী চাকুরী করে দারিদ্রতাকে দূরীকরণের মাধ্যমে পরিবারে স্বচ্ছলতা ফিরিয়ে এনেছেন। তিনি বলেন বর্তমান শেখ হাসিনার সরকারের উন্নয়নের ধারাকে সমুন্নত রাখতে হলে প্রতিটি স্তরে দক্ষ, সুশিক্ষিত ও  র্নিলোভ জনপ্রতিনিধির কোন বিকল্প নেই। তিনি আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে পশ্চিম বীওগাওঁ ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়ন দিবেন বলে আশাবাদ ব্যক্ত করে আরো বলেন এই ইউনিয়নে শিক্ষা,স্বাস্থ্য বাসস্থান ও যোগাযোগ ব্যবস্থাসহ ইউনিয়নবাসীর জীবনমানের উন্নয়ন ঘটাতে হলে শিক্ষিত, দক্ষ ও মেধাবী জনপ্রতিনিধির প্রয়োজন রয়েছে। তাই আগামী নির্বাচনে ইউনিয়নের সর্বস্তরের ভোটারগণ তাকে ভোটের মাধ্যমে নির্বাচিত করতে পারলে তিনি ইউনিয়নের সকল স্তরের ভোটারদের মতামতের ভিত্তিতে একটি সমৃদ্ধ ইউনিয়ন গড়ার দৃঢ প্রত্যয় ব্যক্ত করেন।

এই বিভাগের অন্যান্য খবর