Opu Hasnat

আজ ২৮ নভেম্বর শনিবার ২০২০,

মাগুরায় স্কুলছাত্রী অপহরণ মাগুরা

মাগুরায় স্কুলছাত্রী অপহরণ

মাগুরা সদরের রাঘবদাইড় ইউনিয়নের ধনপাড়া এলাকায় নিজ বাড়ির সামনে থেকে দরিদ্র ভ্যান চালকের স্কুল পড়ুয়া এক শিক্ষার্থীকে বুধবার কতিপয় যুবক অপহরণ করে নিয়ে গেছে। এ ঘটনায় গ্রামের শাকিল মন্ডলসহ তার সহযোগীদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছেন ভুক্তভোগী পরিবার।

অপহীত মেয়েটি রাঘবদাইড় মাধ্যমিক বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্রী।

ওই ছাত্রীর পিতা জানান, দারিদ্র্যতার মাঝেও অনেক স্বপ্ন নিয়ে মেয়ের লেখাপড়ার খরচ চালিয়ে যাচ্ছেন তিনি। বেশ কিছুদিন ধরে তার মেয়েকে এলাকার প্রভাবশালী পরিবারের বখাটে সন্তান শাকিল মন্ডল (৩০) স্কুলে যাতায়াতকালীন নানা সময় রাস্তাঘাটে বিভিন্ন রকম কুপ্রস্তাব দিতে থাকে। বিষয়টি তার মেয়ে তাদেরকে জানালে তিনি শাকিল মন্ডলের চাচা স্থানীয় ওয়ার্ড আওয়ামীলীগ নেতা আমিন মন্ডলসহ তার পরিবারকে বার বার জানিয়েও কোন প্রতিকার পাননি তারা। সবশেষ গত পরশু বুধবার সকালে তার মেয়ে বাড়ির অদুরে প্রতিবেশির বাড়ি যাবার সময় বখাটে শাকিল ও তার সহযোগীরা রাস্তা থেকে ইজিবাইকে করে তুলে নিয়ে যায় তাকে। ঘটনার পর তাৎক্ষনিক ভাবে শাকিলের চাচা আমিন মন্ডলসহ তার পরিবারকে জানান তিনি। আমিন মন্ডল প্রথমে মেয়েকে ফিরিয়ে দিতে কিছু সময় চেয়ে নিলেও পরে এ ব্যাপারে বেশি বাড়াবাড়ি না করার জন্য বলে দেন তাকে। গ্রামবাসীকে বিষয়টি জানালেও গ্রামে তাদের বিরুদ্ধে প্রতিবাদের সাহস নেই কারো। তার সহযোগীতার জন্য এগিয়ে আসেনি কেউ। এ অবস্থায় মেয়েকে ফিরে পেতে ও পরিবারের নিরাপত্তা চেয়ে মাগুরা সদর থানায় অভিযোগ দায়ের করেছেন তিনি।

এ ব্যাপারে জানতে মাগুরা সদর থানা হতে স্থানীয় রাঘবদাইড় ফাঁড়ির সহকারী উপ -পরিদর্শক শামিম রেজার সাথে যোগাযোগ করতে বলা হলে অপহরনের ঘটনায় অভিযোগের বিষয়ে সত্যতা স্বীকার করে তিনি বলেন, মেয়েটিকে উদ্ধারের চেষ্টা চালাচ্ছেন তারা। অচিরেই উদ্ধার করা সম্ভব হবে বলে আশ্বাস প্রদান করেন।