Opu Hasnat

আজ ২৮ নভেম্বর শনিবার ২০২০,

ফরিদপুরবাসীর দীর্ঘদিনের প্রত্যাশা পূরণে মধুমতি এক্সপ্রেস ফরিদপুর

ফরিদপুরবাসীর দীর্ঘদিনের প্রত্যাশা পূরণে মধুমতি এক্সপ্রেস

সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে শুক্রবার থেকে যাত্রা শুরু করলো মধুমতি এক্সপ্রেস ট্রেনটি। এখন থেকে সপ্তাহের বৃহস্পতিবার ব্যতীত রাজশাহী থেকে ফরিদপুরের ভাঙ্গা পর্যন্ত চলবে ট্রেনটি। রাজশাহী থেকে সকাল ৮টায় ছেড়ে আসবে। এরপর পোড়াদহ-কালুখালী-রাজবাড়ী হয়ে ট্রেনটি দুপুর দুইটায় ভাঙ্গা ষ্টেশনে গিয়ে পৌঁছাবে। একই ভাবে দুপুর দ্ইুটা ২৫ মিনিটে ট্রেনটি ছেড়ে যাবে রাজশাহীর উদ্দেশ্যে।  

শুক্রবার যাত্রী নিয়ে ট্রেনটি যথা নিয়ম অনুযায়ী দুপুর ১টা ১৫ মিনিটে ফরিদপুর রেলওয়ে ষ্টেশনে এসে পৌঁছে। এরপর ট্রেনটি ১টা ১৮ মিনিটে ভাঙ্গার উদ্দেশ্যে ছেড়ে যায়। এসময় যাত্রী সহ সাধারন উৎসুখ মানুষের মাঝে ব্যাপক চাঞ্চল্যভাব লক্ষ্য করা গেছে। দীর্ঘদিনের প্রত্যাশা ও প্রাপ্তির মিলন ঘটায় তারা দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জ্ঞাপন করেন।  

এর আগে বৃহস্পতিবার দুপুরে খবরটি জানাজানি হলে সামাজিক যোগাযোগ মাধ্যম সহ বিভিন্ন স্থানে মানুষের মাঝে আনন্দভাব লক্ষ্য করা যায় জেলা জুড়ে।   

রেলওয়ে সূত্রে জানাগেছে মধুমতি আন্তনগর ট্রেনটি সপ্তাহের বৃহস্পতিবার ব্যতীত অন্যান্য দিন নির্দিষ্ট সময় অনুযায়ী চলবে এখন থেকে। ট্রেনটি সকাল ৮টায় রাজশাহী থেকে ছেড়ে রাজবাড়ী হয়ে ফরিদপুর স্টেশনে পৌঁছাবে দুপুর ১টা ১৫ মিনিটে। ফরিদপুরে ৩ মিনিট বিরতির পর ভাঙ্গার উদ্দেশ্যে ছেড়ে গিয়ে ভাঙ্গা স্টেশনে পৌঁছাবে দুপুর ২টায়। সেখানে ২৫ মিনিটের বিরতি নিয়ে ভাঙ্গা স্টেশন থেকে ফরিদপুরের উদ্দেশ্যে ছেড়ে আসবে ২টা ২৫ মিনিটে ফরিদপুর স্টেশনে পৌঁছাবে ২টা ৫৬ মিনিটে। ফরিদপুরে ৩ মিনিট বিরতির পর ২টা ৫৯ মিনিটে ফরিদপুর স্টেশন থেকে রাজবাড়ীর উদ্দেশ্যে ছেড়ে যাবে মধুমতি এক্সপ্রেস ট্রেন। রাত ৮টায় রাজশাহীতে পৌঁছাবে ট্রেনটি।  

মধুমতি এক্সপ্রেস ট্রেনের ভাড়া নির্ধারন করা হয়েছে ফরিদপুর থেকে রাজশাহীর ভাড়া শোভন সাধারন ২১০ টাকা, শোভন চেয়ার এর ভাড়া ২৫০ টাকা, ১ম শ্রেণীর চেয়ার ৩৩৫ টাকা।

এই বিভাগের অন্যান্য খবর