Opu Hasnat

আজ ২৮ নভেম্বর শনিবার ২০২০,

ফ্রান্সে মহানবী(সাঃ)কে নিয়ে কটুক্তির প্রতিবাদে গাজীপুরের মহাসড়কগুলোতে বিক্ষোভ সমাবেশ গাজীপুর

ফ্রান্সে মহানবী(সাঃ)কে নিয়ে কটুক্তির প্রতিবাদে গাজীপুরের মহাসড়কগুলোতে বিক্ষোভ সমাবেশ

ফ্রান্স মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর ব্যঙ্গচিত্র প্রদর্শনী ও মুসলিম নির্যাতনের প্রতিবাদে গাজীপুরের বিভিন্ন স্থানে মহাসড়কগুলোতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

জুমার নামাজের পর জেলার কমপক্ষে একশত পয়েন্টে বিভিন্ন মসজিদ থেকে বাংলাদেশ ওলামা পরিষদ,তাওহিদি জনতা, হেফাজতে ইসলাম,ইসলামি ঐক্য পরিষদের ব্যানারে এসব কর্মসূচি পালন করা হয়।

সাধারন মূসরীরাও বিক্ষোভ মিছিল ও সমাবেশগুলোতে যোগ দেয়। তারা বিভিন্ন স্থানের সড়ক মহাসড়ক ব্লক করে বিক্ষোভ সমাবেশ করে। 

গাজীপুরের কোনাবাড়ি ও মৌচাক, সফিপুর, কাশিমপুর, টঙ্গীসহ বিভিন্ন এলাকায় মিছিল বের হলে সড়ক মহাসড়কগুলোতে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এতে গাজীপুর জেলার বিভিন্ন সড়ক মহাসড়কে কমপক্ষে ৩০টি পয়েন্টে তীব্র যানজটের সৃষ্টি হয়।

মুসল্লিরা ব্যানার,প্ল্যাকাড নিয়ে প্রতিবাদ সমাবেশ করেন ও ম্যাকরোর কুষপুত্তিলিকা দাহ করে।

বক্তারা এই ঘটনার তীব্র নিন্দা জ্ঞাপন করে  এ ব্যাপারে বাংলাদেশ সরকারকে অবিলম্বে পদক্ষেপ গ্রহণ করার দাবি জানান। এছাড়া আগামী চব্বিশ ঘন্টার আলটিমেটাম দিয়ে বলেন, ফ্রান্সের সাথে বাংলাদেশের সম্পর্ক ছিন্ন এবং ফ্রান্সের সকল পন্য বাংলাদেশ থেকে বর্জন,বাংলাদেশে নিযুক্ত ফ্রান্স রাষ্টদূতকে অপসরন করারও দাবি জানানো হয়।

মহানবী হযরত মুহাম্মাদ (সা.) এর ব্যাঙ্গাত্বক চিত্র প্রদর্শনকারি ম্যাকরোকে অবিলম্বে গ্রেফতার করে তার বিরুদ্ধে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানান। মুসল্লিরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবস্থান নিলে সড়কের উভয় পাশে যান চলাচল বন্ধ হয়ে যায়।