Opu Hasnat

আজ ১ ডিসেম্বর মঙ্গলবার ২০২০,

ফ্রান্সে মহানবীর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে সৈয়দপুরে সমাবেশ ও মানববন্ধন নীলফামারী

ফ্রান্সে মহানবীর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে সৈয়দপুরে  সমাবেশ ও মানববন্ধন

ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ) কে অবমাননার প্রতিবাদে সমাবেশ ও মানববন্ধন করেছে  জমিরিয়া সুলতানুল  উলুম মাদ্রাসা। বৃহস্পতিবার (২৯ অক্টোবর) মাদ্রাসা প্রাঙ্গণে প্রায় ৩ শতাধিক শিক্ষার্থী এ কর্মসূচীতে অংশ নেয়।

বক্তব্য রাখেন  অত্র মাদ্রাসা প্রিন্সিপাল হাফেজ মতিউর রহমান।  অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মুফতি আঃ ছালাম, মাওলানা আলী হাসান, মুফতি মাহফুজুর রহমান, মুফতি মাহবুবুর রহমান, মুফতি আনছারুল ইসলাম, হাফেজ মাজহারুল ইসলাম, মোঃ আতিয়ার রহমান, ছাত্র হাফেজ আমিমুল ইহ্সান, হাফেজ আনোয়ার হুসাইন, শিক্ষার্থী মামুনুল হক ইব্রাহীম খলীল হাবিল্লাহ্ বাসার, সোহাইল আহমদ, মারুফ রায়হান প্রমুখ।

অত্র প্রতিষ্ঠানের প্রিন্সিপাল হাফেজ মতিউর রহমান বলেন, ‘আমাদের হৃদয়ের স্পন্দন প্রিয় নবীকে নিয়ে ফ্রান্স যে ধৃষ্টতা দেখিয়েছে, মসুলমান হিসেবে আমরা তা কোনভাবেই মেনে নিতে পারিনা। এই ষড়যন্ত্র নতুন কিছু নয়, অতীতেও এ ধরণের ঘৃণ্য অপকর্ম তারা করেছে। এর প্রতিবাদ শুধু মুখে করলেই হবেনা, আমাদের লিখনীর মাধ্যমেও উপর্যুক্ত জবাব দিতে হবে। ষড়যন্ত্রকারীদেরকে বুঝিয়ে দিতে হবে, যত ষড়যন্ত্রই তারা করুক না কেন, এই বিশ্বে ইসলামই টিকে থাকবে। আর এই অপকর্মের জন্য অবিলম্বে ফ্রান্সের প্রেসিডেন্টকে ক্ষমা চাইতে হবে।’