Opu Hasnat

আজ ১ ডিসেম্বর মঙ্গলবার ২০২০,

সাজেকে অল্পের জন্য রক্ষা পেলো ৯ পর্যটক খাগড়াছড়ি

সাজেকে অল্পের জন্য রক্ষা পেলো ৯ পর্যটক

পার্বত্য জেলা সাজেক পাহাড় পর্যটকবাহী গাড়ী দুর্ঘনায় গাছে আটকে অল্পের জন্য প্রানে রক্ষা পেয়েছে ৯ জন পর্যটক। খাগড়াছড়ি-রাঙ্গামাটি পার্বত্য জেলার সীমান্তবর্তী সাজেকে সড়ক দুর্ঘটনায় পর্যটকবাহী গাড়ী উল্টে অন্তত ৯জন গুরুতর আহত হয়েছেন। সোমবার (২৬ অক্টোবর) দুপুরের দিকে সাজেক যাওয়ার পথে সাজেক সড়কের হাউজপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা যায়, যাত্রীবাহী একটি হাইচ গাড়ী (ঢাকা মেট্রো চ-৪২২০) ঢাকা থেকে পর্যটক নিয়ে সাজেকের উদ্দ্যেশ্যে রওয়ানা করে পথিমধ্যে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়।

দুর্ঘটনা খবর পাওয়ার সাথে সাথে স্থানীয় ও নিরাপত্তাবাহিনী সদস্যরা দ্রুত আহতদের উদ্ধার করে খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালে প্রেরণ করেছেন।

স্থানীয় বিশেষজ্ঞদের অভিমত, সমতল এলাকার গাড়ি চালকের অভিজ্ঞতা না থাকার কারনেই এ দুর্ঘটনা অহরহ ঘটেছে বলে জানান। পর্যটকদের উচিত খাগড়াছড়ি পার্বত্য জেলার নিয়মিত অভিজ্ঞ স্থানীয় চালকদের গাড়ি ব্যবহার করা।

সাজেক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: ইসরাফিল মজুমদার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পর্যটকবাহী হাইচ গাড়ী নিয়ন্ত্রন হারিয়ে রাস্তার পাশে খাদে গিয়ে উল্টে যাওয়ায় ৯জন আহত হয়। দুর্ঘটনার সময় গাছে আটকিয়ে থাকায় পর্যটকরা প্রানে রক্ষা পায়।

এই বিভাগের অন্যান্য খবর