Opu Hasnat

আজ ২৮ নভেম্বর শনিবার ২০২০,

দুর্গাপুরে বেঁদে পল্লীতে চাউল বিতরণ করলেন রিক্সাচালক তারা মিয়া নেত্রকোনা

দুর্গাপুরে বেঁদে পল্লীতে চাউল বিতরণ করলেন রিক্সাচালক তারা মিয়া

নেত্রকোনার দুর্গাপুরে মানবতার ফেরিওয়ালা নামে খ্যাত রিক্সাচালক তারা মিয়ার দানের হাত বর্তমান করোনা প্রেক্ষাপটেও থেমে নেই। বিদ্যালয় গুলো বন্ধ থাকায়, এলাকার মাদরাসা গুলোতে কোরআন শরীফ বিতরণ করার পর দুর্গাপুর পৌরএলাকায় অবস্থিত অভুক্ত থাকা বেঁদে সম্প্রদায়ের ১৮টি পরিবারের মধ্যে চাউল বিতরণ করেছেন। শুক্রবার দুপুরে বিরিশিরি পিসিনল উচ্চ বিদ্যালয় মাঠে অবস্থানরত বেঁদে সম্প্রদায়ের হাতে এ চাউল বিতরণ করা হয়।

চাউল বিতরণ কালে অন্যান্যের মধ্যে স্কুল শিক্ষক আশরাফ উদ্দিন, মানবাধিকারকর্মী সুমন রায়, ব্যবসায়ী রমিজ উদ্দিন সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিগন উপস্থিত ছিলেন।
   
রিক্সা চালক তারা মিয়া যুগান্তর কে বলেন, দীর্ঘ পাঁচ বছর যাবত রিক্সা চালানোর উপার্জন থেকে প্রতি মাসেই কিছু কিছু টাকা দিয়ে জমিয়ে এলাকার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয় ও মাদ্রাসায় শিক্ষা উপকরন বিতরন করে আসছি। আমি ছোট বেলায় টাকার অভাবে পড়াশুনা করতে পারিনি বিধায় প্রতিমাসেই দরিদ্র শিক্ষার্থীদের এ সহযোগিতা করে থাকি। বর্তমান করোনা প্রেক্ষাপটে সবাই কিছু না কিছু কাজ করলেও বেঁদে সম্প্রদায় তেমন কোন কাজ না করতে পেরে অভুক্ত থাকছে। এ বিষয়টি আমার কষ্ট লেগেছে। তাই প্রত্যেক পরিবারকে আমার কষ্টার্জিত উপার্জন থেকে ৫কেজি করে চাউল বিতরণ করেছি।