Opu Hasnat

আজ ২৮ নভেম্বর শনিবার ২০২০,

মানিকছড়ির ইমন দেশের কম বয়সী ফুটবল কোচ খাগড়াছড়ি

মানিকছড়ির ইমন দেশের কম বয়সী ফুটবল কোচ

খাগড়াছড়ি পার্বত্য জেলার ঐতিহ্যবাহী পুরাতন মং সার্কেল মংরাজা আবাসস্থল মানিকছড়ি উপজেলায় ইমন দেশের কম বয়সী ফুটবল কোচ নির্বাচিত হয়েছে। ৫৬হাজার বর্গ মাইলের বাংলাদেশে ছোট্ট একটি উপজেলা মানিকছড়ি। এই ছোট্ট উপজেলার ২২বছর বয়সের টকবগে তরুণ স্বপ্ন বুনছেন বাংলাদেশের ফুটবল কোচ হওয়ার। ইতোমধ্যে বুনেগেছেন বাংলাদেশের সবচেয়ে কম বয়সী প্রফেশনাল ফুটবল কোচ। সেই স্বপ্নসারথি হলেন খাগড়াছড়ি জেলার মানিকছড়ি’র  ফুটবল একাডেমির পরিচালক মো: ইমরান হোসেন ইমন(২২)। যার ধ্যানেমনে পাহাড় সমান একটাই স্বপ্ন বাংলাদেশের ফুটবলের প্রতিনিধিত্ব করা। সম্প্রতি তিনি বাংলাদেশ ফুটবল ফেডারেশন(বাফুফে) ও এশিয়ান ফুটবল ফেডারেশন(এএফসি)’র ‘সি’ ক্যাটাগরির লাইসেন্স ফুটবল কোচে’স ট্রেনিং অংশ নিয়েছেন।

পাঁচ দিনব্যাপী টেকনিক্যাল ও বাস্তব প্র্যাক্টিক্যাল সেশনে অংশ নিয়েছে তিনিসহ দেশের বিভিন্ন জেলা থেকে আগত ফুটবল কোচরা।

উক্ত প্রশিক্ষণে অংশ নেওয়ার আগে দীর্ঘ ২মাস ব্যাপি শিক্ষা তত্ত্বীয় ফুটবল এর ওপর প্রশিক্ষণ প্রদান করেন, বাংলাদেশ ফুটবল ফেডারেশন এর টেকনিক্যাল ডিরেক্টর পল থমাস স্মলি। প্রশিক্ষণ শেষে এখন চলছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন(বাফুফে) ও এশিয়ান ফুটবল ফেডারেশন(এএফসি)’র ‘সি’ ক্যাটাগরির লাইসেন্স ফুটবল কোচে’স ট্রেনিং এর ৫দিন ব্যাপি টেকনিক্যাল ও প্র্যাক্টিক্যাল সেশন। 

এতে অংশ নিয়ে সফলতার স্বপ্ন দেখছেন পার্বত্য খাগড়াছড়ি জেলার ঐতিহ্যবাহী পুরাতন মং সার্কেল মংরাজা আবাসস্থল মানিকছড়ি’র কৃতি সন্তান ও মানবিক সংগঠন প্রেরণার স্বপ্নদষ্টা আর্তমানবতার সেবক এবং মানিকছড়ি ফুটবল একাডেমির পরিচালক মো: ইমরান হোসেন ইমন(২২)। এ প্রশিক্ষণ সফলভাবে শেষ করতে পারলে তিনি হবেন বাংলাদেশের সবচেয়ে কম বয়সী  প্রফেশনাল কোচ। তিনি সকলের কাছে দোয়া প্রার্থী ও আর্শীবাদ কামনা করেছেন।

এই বিভাগের অন্যান্য খবর