Opu Hasnat

আজ ২৮ নভেম্বর শনিবার ২০২০,

খাগড়াছড়িতে নিরাপদ খাদ্য আইনে ১ বছরের সাজা ও দুই লক্ষ টাকা জরিমানা খাগড়াছড়ি

খাগড়াছড়িতে নিরাপদ খাদ্য আইনে ১ বছরের সাজা ও দুই লক্ষ টাকা জরিমানা

খাগড়াছড়ি পার্বত্য জেলাতে নিরাপদ খাদ্য আইনে ১বছরের সাজা ও দুই লক্ষ টাকা জরিমানার আদেশ দিয়েছেন জেলা বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোরশেদুল আলম এর আদালত। বৃহস্পতিবার (২২শে অক্টোবর) আসামীর উপস্থিতিতে এই রায় প্রদান করেন আদালত।

খাগড়াছড়ি আদালত সূত্রে জানা জায়, খাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলা বাজারে নিরাপদ খাদ্য আইন, ২০১৩এর উপর অভিযান কালে শাহদাৎ স্টোর থেকে ডবল ডলফিন সরিষার তেল জব্দ করে নিরাপদ খাদ্য আইনে মামলা করেন নিরাপদ খাদ্য পরিদর্শক সুরেশ চাকমা। অনুসন্ধান করে উক্ত জব্দকৃত আলামতে সরিষার তেল মোড়কিকরণের সময় মোড়কি করণের তারিখ, উৎপাদনের তারিখ এবং মেয়াদ উত্তীর্ণের তারিখ সুস্পটভাবে লিপিবদ্ধ না করার অপরাধে আইনের ব্যর্তয় ঘটেছে মর্মে প্রাথমিকভাবে নিশ্চিত হওয়ার পর গত ২১/০১/২০২০খ্রি: তারিখ খাগড়াছড়ি বিজ্ঞ আদালতে নিরাপদ খাদ্য আইন, ২০১৩ এর ৩২(গ) ধারায় চট্টগ্রাম এ অবস্থিত মেসার্স সফি অয়েল মিলস এর মালিক মো: জাফর আহম্মদ(৬২)কে আসামী করে আদালতে অভিযোগ দায়ের করা করেন নিরাপদ খাদ্য পরিদর্শক।

আসামী মেসার্স সফি অয়েল মিলস এর মালিক মো: জাফর আহম্মদ (৬২) কোর্ট স্যারেন্ডার করে জামিনে থাকার পর বৃহস্পতিবার যুক্তিতর্ক ও রায় প্রদান শুনানিতে এসে বিচারক ১ (এক) বছর জেল এবং ২,০০০০০ (দুই লক্ষ) টাকা অর্থদন্ড অনাদায়ে আরো ০৫ (পাঁচ) মাস জেল প্রদান করে জেল হাজতে প্রেরণ করেন।

খাগড়াছড়ি জেলায় এ প্রথম কোন খাদ্য মামলা আইনে এই প্রথম কোন ব্যক্তির সাজা হলো।

বিজ্ঞ আদালতের রায়ে নিরাপদ খাদ্য পরিদর্শক সুরেশ চাকমা সন্তোষ প্রকাশ করে বলেন, আমার কর্মস্থলে খাদ্য ভেজাল পরিলক্ষিত হলে কোন ধরনে ছাড় দেওয়া হবে না। আগামীতেও সাধারন মানুষের ভোক্তা অধিকার আইনে নিরাপদ খাদ্য অভিযান অব্যাহত থাকবে।

এই বিভাগের অন্যান্য খবর