Opu Hasnat

আজ ২৮ মার্চ বৃহস্পতিবার ২০২৪,

ইউএনও’র টেষ্ট ফায়ার: জেলা প্রশাসকের কাছে তদন্ত প্রতিবেদন দাখিল ফরিদপুর

ইউএনও’র টেষ্ট ফায়ার: জেলা প্রশাসকের কাছে তদন্ত প্রতিবেদন দাখিল

ফরিদপুরের ভাঙ্গা উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রকিবুর রহমান খানের গুলিবর্ষণের ঘটনায় গঠিত তদন্ত কমিটি মঙ্গলবার (২০ অক্টোবর) ঘটনাস্থলে গিয়ে তদন্ত কাজ সম্পূর্ণ করে বিকেলে জেলা প্রশাসকের কাছে প্রতিবেদন দিয়েছে।

এর আগে সোমবার ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার এ ঘটনার তদন্তে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) দীপক কুমার রায়কে আহ্বায়ক করে সোমবার রাতে এক সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেন।

ফরিদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট দীপক কুমার রায় জানান, মঙ্গলবার তিনি তদন্ত করে প্রতিবেদন জমা দিয়েছেন। তদন্তে তার পর্যবেক্ষণ, ইউএনও নিজের কেনা শটগান পরীক্ষার জন্য ‘টেস্টিং’ গুলি ছুড়ে আইন লঙ্ঘন করেননি। তবে যে সময় তিনি কাজটি করেছেন, সেটি যথাযথ হয়নি।

ভাঙ্গা থানার ওসি মো. শফিকুর রহমান বলেন, গত রোববার রাত সাড়ে ১০টার দিকে ইউএনও তার ব্যক্তিগত শটগান থেকে চারটি ফাঁকা গুলি করার ঘটনায় পুলিশ একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছে। ওই জিডির ভিত্তিতে তদন্ত চলছে। ইউএনওর গুলি ছোড়ার ঘটনার সত্যতা পেয়েছে পুলিশ।

ভাঙ্গার ইউএনও রকিবুর রহমান বলেন, দু’দিন আগে ঢাকার একটি অস্ত্রের দোকান থেকে একটি শটগান কেনেন তিনি। ওই দোকানে সেটি পরীক্ষা করার জায়গা না থাকায় কেনার সময় সেটি পরখ করা হয়নি। এ জন্য গত রোববার রাত সাড়ে ১০টার দিকে তার সরকারি ভবনের পুকুরের দিকে চারটি ‘টেস্টিং ফায়ার’ করেন, যাতে আইনের কোনো বরখেলাপ হয়নি।