Opu Hasnat

আজ ২৮ মার্চ বৃহস্পতিবার ২০২৪,

জামালগঞ্জ উপজেলা পরিষদের উপ নির্বাচনে নৌকার প্রার্থী ইকবাল বিজয়ী সুনামগঞ্জ

জামালগঞ্জ উপজেলা পরিষদের উপ নির্বাচনে নৌকার প্রার্থী ইকবাল বিজয়ী

সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলা পরিষদের উপ নির্বাচনে চেয়ারম্যান পদে ভোটগ্রহণ শেষে বিভিন্ন তথ্যর ভিত্তিতে প্রাপ্ত সেরকারীভাবে ফলাফলে বিজয়ী হয়েছেন আওয়ামীলীগের নৌকৈা প্রতিকের প্রার্থী ইকবাল আল আজাদ। তিনি মোট ৪৬টি কেন্দ্রের ফলাফলে ৩৭ হাজার ৩২১ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষ প্রতিকের প্রার্থী নুরুল হক আফিন্দি পেয়েছেন ১৬ হাজার ৮৯ ভোট, ঘোড়া প্রতিকে মোঃ ফয়জুল আলম মোহন পেয়েছে  ১ হাজার ৩৬১টি ভোট এবং আনারস প্রতিকে মো. মাছুম তালুকদার পেয়েছেন ৪ হাজার ৮০৫ ভোট। ভোটারের উপস্থিতি ছিল ৪৮ শতাংশ বলে নির্বাচন অফিস সূত্রে জাান যায়। 

মঙ্গলবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ শেষে প্রাপ্ত ফলাফলের ভিত্তিতে এই তথ্য জানা যায়।  উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ১৭ হাজার ৪০০ জন। মোট ভোট কেন্দ্র ৪৬ টি কেন্দ্রে ভোটারা তাদের ভোটাধিকার প্রয়োগ করেন । আওয়ামীলীগ, বিএনপিসহ দুটি দলের দু’জন বিদ্রোহী প্রার্থীসহ মোট চারজন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করছেন। তাদের মধ্যে প্রয়াত উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধার ছেলে আওয়ামীলীগের মনোনীত নৌকা প্রতিকের প্রার্থী ইকবাল আল আজাদ, বিএনপির মনোনীত ধানের শীষের প্রার্থী নুরুল হক আফিন্দি, বিএনপি ঘরানার আনারস প্রতিকে স্বতন্ত্র প্রার্থী মোঃ মাছুম তালুকদার ও স্বতন্ত্র প্রার্থী ঘোড়া প্রতিকে । 

বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখা গেছে কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণ ভোটগ্রহন সম্পন্ন হয়েছে। সকালের দিকে ভোটারদের উপস্থিতি কিছুটা কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটারদের উপস্থিতি বাড়তে থাকে। তবে নারী ভোটারদের উপস্থিতি তুলনামূলকভাবে কিছুটা বেশী। প্রতিটি ভোটকেন্দ্রে আওয়ামী লীগ বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীরা তাদের এজেন্ট নিয়োজিত করেছেন। নির্বাচনটি অবাদ নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার লক্ষ্যে প্রতিটি কেন্দ্রে বিপুল সংখ্যাক আইন শৃংখলা বাহিনী পুলিশ,র‌্যাব ও আনসার বাহিনীর সদস্য মোতায়েন ছিল। পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের টিম ও টহল দিয়েছে। 

উল্লেখ্য, গত ৯ ফেব্রুয়ারী ২০২০ ইং তারিখে জামালগঞ্জ উপজেলা পরিষদের প্রয়াত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইউসুফ আল আজাদের মৃত্যুতে এই আসটি শূন্য হয়।

এই বিভাগের অন্যান্য খবর