Opu Hasnat

আজ ১ ডিসেম্বর মঙ্গলবার ২০২০,

দুর্গাপুরে পিছিয়ে পড়া আদিবাসীদের মাঝে গরু বিতরণ নেত্রকোনা

দুর্গাপুরে পিছিয়ে পড়া আদিবাসীদের মাঝে গরু বিতরণ

নেত্রকোণার দুর্গাপুরে সমতল ভূমিতে বসবাসরত অনগ্রসর ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর আর্থ-সামাজিক ও জীবন মান উন্নয়নের  লক্ষ্যে উন্নত জাতের ক্রস বিড বকনা গরু ও গো-খাদ্য বিতরণ করা হয়েছে। সোমবার দুপুরে বিভিন্ন এলাকার ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সদস্যদের মাঝে এ সকল উপকরণ বিতরণ করা হয়।  

এ উপলক্ষে উপজেলা পরিষদ চত্তরে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় উপজেলা প্রাণি সম্পদ দপ্তরের আয়োজনে সমতল ভূমিতে বসবাসরাত অনগ্রসর ক্ষুদ্র নৃ-গোষ্ঠী থেকে বাচাইকৃত ১০৬ জনের মধ্যে বকনা গরু ও দানাদার খাদ্য বিতরণ করা হয়। এতে উপজেলা সমাজসেবা অফিসার মো. রফিকুল ইসলাম এর সঞ্চালনায় বিতরণ পুর্ব আলোচনায় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ফারজানা খানম এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য মানু মজুমদার। অন্যান্যদের মধ্যে ময়মনসিংহের  উপ- পরিচালক বিভাগীয় প্রানিসম্পদ দপ্তর  ডা. নীল রতন পন্ডিত, অনগ্রসর ক্ষুদ্র নৃ-গোষ্ঠী জনগনের প্রকল্প পরিচালক ড. অসীম কুমার দাস, জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা: মনোরঞ্জন ধর, উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলা উদ্দিন আল আজাদ, পৌর মেয়র আলহাজ¦ মাওলানা আব্দুস ছালাম, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা মো. আব্দুর রউফ, ইউপি চেয়ারম্যানবৃন্দ, সরকারি বে-সরকারি কর্মকর্তা, উপজেলা আওয়ামীলীগের সহ:সভাপতি উসমান গনি তালুকদার, মো. আলী আসগর, আওয়ামীলীগ নেতা বিপ্লব মজুমদার, উপজেলা যুবলীগ সভাপতি আব্দুল হান্নান, সহ:সভাপতি পাভেল চৌধুরী, সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান সাদ্দাম আকঞ্জি সহ আওয়ামীলীগ ও তার অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

এমপি মানু মজুমদার বলেন, দেশের পিছিয়েপড়া ক্ষুদ্র নৃ-গোষ্টির আর্থ সামাজিক ও জীবনমান উন্নয়নের লক্ষ্যে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় দেশের সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে আদিবাসীদের মাঝে বকনা গরু, গো-খাদ্য ও গরুর ঘর তৈরীর জন্য পর্যায়ক্রমে উপকরণ প্রদানের উদ্দ্যেগ নেয়া হয়েছে। আওয়ামীলীগ সাধারণ মানুষের কল্যানে রাজনীতি করে। উপস্থিত সকলকে আসন্ন দুর্গাপুজা শুভেচ্ছা জানিয়ে নেতাকর্মীদের স্থানীয় পুজা গুলোতে সহযোগিতা করতে আহবান জানান।