Opu Hasnat

আজ ২৫ অক্টোবর রবিবার ২০২০,

ব্রেকিং নিউজ

এখন দেশব্যাপী পাওয়া যাচ্ছে ৬৪ মেগাপিক্সেল ক্যামেরার রিয়েলমি ৭ আই তথ্য ও প্রযুক্তি

এখন দেশব্যাপী পাওয়া যাচ্ছে ৬৪ মেগাপিক্সেল ক্যামেরার রিয়েলমি ৭ আই

বিশ্বের দ্রুততম বর্ধনশীল স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি সম্প্রতি বাংলাদেশের স্মার্টফোন বাজারে রিয়েলমি ৭ আই ও রিয়েলমি ৭ প্রো উন্মুক্ত করেছে। মাত্র ১৮,৯৯০ টাকা মূল্যে রিয়েলমি সেভেন আই সর্বপ্রথম এই মূল্য তালিকায় নিয়ে এসেছে ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা; পাশাপাশি আছে ৮ গিগাবাইট র‍্যাম ও ১২৮ গিগাবাইট রম। ডিভাইসটি এখন রিয়েলমি ব্র্যান্ডশপ ছাড়াও অনুমোদিত সকল স্মার্টফোন স্টোরে পাওয়া যাচ্ছে। প্রাথমিকভাবে জনপ্রিয় ই-কমার্স সাইট দারাজ-এ রিয়েলমি অনলাইন ফার্স্ট সেল-এ এর ৩,০০০ এর-ও বেশি ইউনিট বিক্রি করে “দারাজে ৪৮ ঘন্টায় সর্বোচ্চ বিক্রি হওয়া ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা স্মার্টফোন” এর খেতাব লাভ করেছে।   

এই উপলক্ষে রিয়েলমি-এর গ্লোবাল ব্র্যান্ড ম্যানেজার রিভস লি বলেন, “রিয়েলমি ৭ আই-এর অসাধারণ পারফরম্যান্স, নকশা এবং মান আমাদের ব্র্যান্ডের ‘ডেয়ার টু লিপ’ প্রতিশ্রুতিকেই তুলে ধরেছে। একটি বিশাল সংখ্যক তরুণদের হাতে ফ্ল্যাগশিপ ফিচারের ফোন তুলে সেয়াই আমাদের মূল লক্ষ্য। সাম্প্রতিক সময়ে ফ্যানদের থেকে আমরা যে ব্যাপক সাড়া পেয়েছি তা তরুণদের জন্যে উদ্ভাবনী প্রযুক্তি নিয়ে আসতে আমাদেরকে আরো উৎসাহিত করছে।” 

রিয়েলমি ৭ আই-এর ৬.৫-ইঞ্চির বিশাল ডিসপ্লেতে আছে ৯০ হার্টজের রিফ্রেশ রেট ও ব্যবহারে আরো স্মুথনেসের জন্যে আছে ১২০ হার্টজের স্যাম্পলিং রেট। ডিভাইসটিতে আছে ৮ গিগাবাইট র‍্যাম এবং ১২৮ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজ। এছাড়াও আছে ৫,০০০ মিলিঅ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারি ও ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং, যা দিয়ে মাত্র ৩০ মিনিটে ৩৩ শতাংশ চার্জ করা যাবে। 

এ ফোনটিতে আছে আল্ট্রা-ক্লিয়ার কোয়াড-ক্যামেরা সেট-আপ, যাতে ৬৪ মেগাপিক্সেলের মূল ক্যামেরার সাথে আছে ৮ মেগাপিক্সেলের ১১৯-ডিগ্রি আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স, একটি ম্যাক্রো লেন্স, এবং একটি সাদাকালো পোর্ট্রেট লেন্স। রিয়েলই ৭ আই-এর বিল্ট-ইন তিনটি জনপ্রিয় ৩টি নাইট ফিল্টার - ফ্ল্যামিঙ্গো, সাইবারপাঙ্ক, এবং মডার্ন গোল্ডে রাতের আলোয় আরো আকর্ষনীয় ছবি তোলা যাবে। চকচকে সেলফির জন্যে আছে উন্নত সনি আইএমএক্স৪৭১ সেন্সরে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, যা ফ্রন্ট প্যানোরামা, এবং ইউআইএস স্টেবিলাইজেশন সমর্থন করে। 

গেমিং ও কাজে অসাধারণ পারফরম্যান্সের জন্যে ফোনে আছে স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর, ক্রায়ো ২৬০ সিপিইউ, এবং অ্যাড্রেনো ৬১০ জিপিইউ। এতে সর্বোচ্চ ২.০ গিগাহার্টজ গতিতে কাজ করা যাবে। অরোরা গ্রিন ও পোলার ব্লু – এ চমৎকার রঙে সর্বত্র পাওয়া যাচ্ছে রিয়েলমি ৭ আই।

এছাড়া রিয়েলমি ৭ প্রো’র প্রি-অর্ডারও শুরু হয়েছে, যার বাজার মূল্য নির্ধারণ হয়েছে ২৭,৯৯০ টাকা। ৬৫ ওয়াট সুপারডার্ট চার্জিং-এ ৭ প্রো’র ৪,৫০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি মাত্র ৩ মিনিটে ১৩ শতাংশ, এবং ৩৪ মিনিটে ১০০ শতাংশ পর্যন্ত চার্জ হয়। ডিভাইসটির মূল ক্যামেরা হিসেবে আছে ৬৪ মেগাপিক্সেল সনি আইএমএক্স৬৮২ সেন্সর, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল, একটি ম্যাক্রো এবং একটি সাদাকালো পোর্ট্রেট লেন্স। ৮ ন্যানোমিটারের স্ন্যাপড্রাগন ৭২০জি, ৮ গিগাবাইট এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ১২৮ গিগাবাইট ইউএফএস ২.১ রমে এই ফোন দিবে অনন্য পার্ফরম্যান্স।

এ মুহূর্তে বাংলাদেশে রিয়েলমির ১০০টিরও বেশি ব্র্যান্ডশপ আছে। নিকটস্থত ব্র্যান্ডশপ থেকে রিয়েলমি স্মার্টফোন কেনার জন্য ক্লিক : https://realmebd.com/brandshop/
 

এই বিভাগের অন্যান্য খবর