Opu Hasnat

আজ ২১ অক্টোবর বুধবার ২০২০,

ব্রেকিং নিউজ

ছাতকে দূর্গাপূজাকে সামনে রেখে প্রতিমা তৈরীর কাজ প্রায় শেষ পর্যায়ে সুনামগঞ্জ

ছাতকে দূর্গাপূজাকে সামনে রেখে প্রতিমা তৈরীর কাজ প্রায় শেষ পর্যায়ে

সুনামগঞ্জের ছাতকে সনাতন ধর্মালম্বীদের ধর্মীয় মহোৎসব দূর্গাপূজাকে সামনে রেখে চলছে মন্ডপে মন্ডপে প্রতিমা তৈরীর কাজ। কোন কোন মন্ডপে দেখা গেছে প্রতিমা তৈরীর কাজ শেষ করে নানা রঙ্গে প্রতিমা সাজিয়ে সারিবদ্ধ ভাবে রাখা হয়েছে প্রতিমা গুলোকে। আবার কোন কোন মন্ডপে চলছে শিল্পীর শেষ তুলির আছর। শিশু কিশোর বৃদ্ধরা এবার করোনা ভাইরাসের পাদুর্ভাবের ফলে মার্কেট গুলোতে কেনা কাটায় ব্যস্ত দেখতে না পেলেও অনেকেই পোষাক কিনতেছেন অনলাইন মার্কেটিংয়ের  মাধ্যমে। আবার অনেকেই পুজোর চাঁদা সংগ্রহে ব্যস্ত রয়েছেন। ধর্মীয় ভাবগাম্বির্যের মাধ্যমে এবছর উপজেলার ৩৬টি মন্ডপে সার্বজনীন পূজায় প্রতিমা বির্জন করতে রাতের বদলে বিকেল থেকে সন্ধার আগে সম্পন্ন করার সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে উপজেলা প্রশাসনের পূজা প্রস্তুতিমুলক সভায়। 

উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সহকারী ও পৌর পূজা উদযাপন কমিটির সহ সভাপতি অরুন অধিকারী জানান, ধর্মীয় রীতিনিতি আচার পূজা অর্চনা মাঙ্গলিক কার্যাদি প্রতিমা বিসর্জন সঠিক ভাবে পালন করলেও করুনা ভাইরাসের ফলে অনাড়ম্বর ভাবে পূজা মন্ডপে সর্বাবস্থায় মাস্ক পড়তে হবে ও সামাজিক দুরত্ব বজায় রেখে স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে। তাতিকোনা সার্বজনীন দূর্গাপূজা উদযাপন পরিষদের সভাপতি পান্ডব দাস জানান আমরা প্রতিমা তৈরীর কাজ শেষ করে পূজা উদযাপনের জন্য প্রস্তুত রয়েছি। সাধারণ সম্পাদক শ্যামল দাস জানান সকলের মঙল কামনায় করোনা ভাইরাসের পাদুর্ভাব থেকে মুক্তির লক্ষে দেবীর নিকট প্রার্থনা করা হবে। 

তাতিকোনা সার্বজনীন দূর্গাপূজা উদযাপন পরিষদের সাংগঠনিক সম্পাদক অঞ্জন দাস জানান, উপজেলার সবকটি মন্ডপে নিশ্চিদ্র নিরাপত্তায় পূজা উদযাপন হলেও আমরা শঙ্কায় রয়েছি। আমাদের মন্ডপটি ঝুকিপূর্ন অবস্থার মধ্যে রয়েছে। কারণে গত ১০ মে এলাকার একটি মহল আমাদের কালী মন্দিরে হামলা করেছিল। মামলা করলেও পুলিশ এদের গ্রেফতার করেনি। পঞ্চায়েতের পক্ষ থেকে থানায় উপস্থিত হয়ে আসামীদের গ্রেফতারের দাবী জানানো হলে কোন কার্যকর ব্যবস্থা নেওয়া হয়নি। 

ছাতক উপজেলা পরিষদের সিএ জিতেন বর্মণ জানান, সুদীর্ঘ কাল থেকে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে সার্বজনীন দূর্গাপূজা উদযাপন করলেও এবছর করোনা ভাইরাসের ফলে পূজা সংক্ষিপ্ত হতে যাচ্ছে যা দেবীর শক্তিতে বিলিন হয়ে প্রার্থিব জগৎ আরো সমৃদ্ধ হবে

এই বিভাগের অন্যান্য খবর