Opu Hasnat

আজ ২০ এপ্রিল শনিবার ২০২৪,

ফরিদপুরে চেয়ারম্যানের হেফাজতে থাকা সরকারি ৪শ কেজি চাল জব্দ ফরিদপুর

ফরিদপুরে চেয়ারম্যানের হেফাজতে থাকা সরকারি ৪শ কেজি চাল জব্দ

ফরিদপুরের সদর উপজেলার কানাইপুর ইউনিয়নের রামখ- এলাকা থেকে সরকারি খাদ্যবান্ধব কর্মসূচির ৪০০ কেজি চাল জব্দ করেছে ডিবি পুলিশ। মঙ্গলবার এসব চাল জব্দ করা হয়। খাদ্যবান্ধব কর্মসূচির বস্তা পাল্টিয়ে অন্য বস্তায় চালগুলো রাখা হচ্ছিল। স্থানীয় ইউপি চেয়ারম্যান ফকির মো. বেলায়েত হোসেনের হেফাজতে থাকা চালগুলো রফিফ খাঁ নামে এক ব্যক্তির বাড়ি থেকে উদ্ধার করা হয়। রফিক খাঁ ইউপি চেয়ারম্যান ফকির মো. বেলায়েত হোসেনের নিজস্ব লোক হিসেবে পরিচিত। পেশায় তিনি ভ্যানচালক।

স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা গেছে, কানাইপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফকির মো. বেলায়েত হোসেন সরকারি খাদ্যবান্ধব কর্মসূচির শতাধিক বস্তা চাল আত্মসাৎ করে বিভিন্ন বাড়িতে রেখে গোপনে বিক্রি করে দিচ্ছে এমন সংবাদের ভিক্তিতে মঙ্গলবার দুপুরে এসআই শাহীনের নেতৃত্বে ডিবি পুলিশের একটি দল কানাইপুর ইউনিয়নের রামখ- এলাকায় অভিযান চালায়। এ সময় চেয়ারম্যানের বাড়ির পাশে রফিক খাঁর বাড়িতে গিয়ে সরকারি বস্তা ফেলে অন্য বস্তায় চাল ঢোকানোর সময় ৪০০ কেজি চাল জব্দ করা হয়। তবে রফিক খাঁ ডিবি পুলিশের উপস্থিতি টের পেয়ে কৌশলে পালিয়ে যান।

চাল উদ্ধারের খবর পেয়ে সেখানে উপস্থিত হন এসিল্যান্ড শাহ মোহাম্মদ সজিব, সদর উপজেলা খাদ্য কর্মকর্তা মো. হারুন অর রশিদ। তাদের উপস্থিতিতে ডিবি পুলিশ চালগুলো জব্দ করে। স্থানীয়রা জানান, চেয়ারম্যান ও তার সহযোগীরা দীর্ঘদিন ধরে সরকারি চাল আত্মসাৎ করে বিভিন্ন জনের কাছে বিক্রি করে আসছিল। ইউপি চেয়ারম্যান ফকির মো. বেলায়েত হোসেন পলাতক থাকায় তার মন্তব্য জানা যায়নি।

ফরিদপুর জেলা শ্রমিক লীগ নেতা ও কানাইপুর ইউপি চেয়ারম্যান ফকির মো. বেলায়েত হোসেন দুই হাজার কোটি টাকা মানি লন্ডারিংসহ কয়েকটি মামলার আসামি হিসেবে বেশকিছু দিন ধরে পলাতক রয়েছেন।