Opu Hasnat

আজ ২৫ এপ্রিল বৃহস্পতিবার ২০২৪,

ফরিদপুর নদী বন্দরের ইজারা বন্ধ ঘোষনা ফরিদপুর

ফরিদপুর নদী বন্দরের ইজারা বন্ধ ঘোষনা

ফরিদপুর সদর উপজেলার ডিক্রীরচর ইউনিয়নে পদ্মা নদীতে অবস্থিত নদী বন্দরের ইজারা কার্যক্রম বন্ধ রেখে সংশ্লিষ্ট দপ্তরের ইজারা নীতিমালা অনুযায়ী পরিচালনার নির্দেশনা দেওয়া হয়েছে। গত ৫ অক্টোবর (সোমবার) বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন দপ্তরের উপ-পরিচালক শেখ মো. সেলিম রেজা স্বাক্ষরিত পত্রে এই নির্দেশনা দেওয়া হয়।  

পত্রে উল্লেখ করা হয়েছে, ২০২০-২০২১ অর্থ বছরে নবায়নের মাধ্যমে ইজারাকৃত ইজারাদারের ইজারা বাতিল করে ইজারা প্রদান পদ্ধতি ৩৩(খ)(২) অনুচ্ছেদ অনুযায়ী পরিচালনার নিমিত্তে কর্তৃপক্ষের কর্মচারীদের নিয়োজিত করা হলো। মঙ্গলবার রাত ১২ টার পর থেকে  ‘ফরিদপুর নদী বন্দরের’ শুল্ক আদায় ও লেবার হ্যান্ডলিং পয়েন্ট হতে কর্তৃপক্ষ কর্তৃক নির্ধারিত হারে কর্মচারীগণ রাজস্ব আদায় করবে।   

এ বিষয়ে ফরিদপুরের নদী বন্দরের ইজারাদার রিয়াজ কর্পোরেশনের মালিক রিয়াজ আহম্মেদ শান্ত বলেন, বন্দর উন্নয়নে সংশ্লিষ্ট কর্র্তৃপক্ষ যে চিঠি দিয়েছি তা আমরা হাতে পেয়েছি।

উল্লেখ্য, ফরিদপুরের বহুল আলোচিত দুই হাজার কোটি টাকা পাচারের মামলায় নাম আসা ব্যবসায়ী নেতা সিদ্দিকুর রহমান এতোদিন প্রভাব খাটিয়ে ঘাট দখল করে ছিলো বলে অভিযোগ রয়েছে। তার নেতৃত্বে এই ঘাট এলাকায় স্থানীয় চেয়ারম্যান মিন্টু ফকিরের সাথে বিরোধে কারনে কয়েকটি হামলার ঘটনা ঘটেছে। এসব হামলার ঘটনায় মামলা হয় উভয় পক্ষ থেকে বলে জানাগেছে প্রশাসন সূত্রে।