Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

রাজাপুরে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৮ ব্যক্তিকে অর্থদন্ড ঝালকাঠি

রাজাপুরে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৮ ব্যক্তিকে অর্থদন্ড

ঝালকাঠির রাজাপুরের বিষখালি নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে পৃথক অভিযানে ৮ ব্যক্তিকে নগদ ২লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। শনিবার উপজেলার গালুয়া ইউনিয়নের কাটাখালি ও বিকাল ৪ টায় উপজেলা সদরের বাগড়ি ও বাজার ব্রীজ সংলগ্ন এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে এ দন্ড প্রদান করেন। এ সময় কাটাখালি থেকে ২টি, উপজেলা সদরের বাগড়ি ব্রীজ সংলগ্ন খাল থেকে ১টি ও বাজার ব্রীজ সংলগ্ন খাল থেকে ২টি বালুর বলগেট (বালুবাহী জাহাজ) জব্দ করে ভ্রাম্যমাণ আদালত। 

দন্ডপ্রাপ্তরা হলেন- উপজেলার মঠবাড়ি ইউনিয়নের পুখুরিজানা এলাকার কদম আলীর পুত্র আব্দুল মন্নান (৫০), পার্শ্ববর্তী পিরোজপুর জেলা সদরের চিমলিয়া এলাকার মোঃ বজলু খান এর পুত্র মোঃ সবুজ খান (২৪), বাদুরা এলাকার আব্দুল রুস্তম খন্দকার এর পুত্র মোঃ রিপন (২৬), নাজিরপুরের সাতকাহনিয়া এলাকার মোঃ ঈসা মোল্লার পুত্র মোঃ রমজান মোল্লা (২০), নেছারাবাদের জগন্নাথকাঠী এলাকার মৃত. আবুবকর এর পুত্র মোঃ নজরুল ইসলাম (৪০), ভান্ডরিয়া উপজেলার দাওয়া গ্রামের আব্দুল খালেক ফরাজীর পুত্র মোঃ মনিরউজ্জামান ফরাজী (৫০). বরিশালের বানারীপাড়ার ইলুহার গ্রামের মোঃ সিদ্দিক হোসেন এর পুত্র মোঃ আরিফুল ইসলাম (২০), ঝালকাঠির সদরের কিফাইতনগর এর মৃত. আনিস খান এর পুত্র মোঃ সেলিম খান (৩৭)।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক মোঃ সোহাগ হাওলাদার বলেন, অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে পৃথক অভিযানে ৮ ব্যক্তিকে নগদ ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। জব্দকৃত ৫টি বলগেট নিলাম কমিটি নিয়োগ করে তাদের মাধ্যমে প্রকাশ্য নিলাম দেয়া হবে।