Opu Hasnat

আজ ২৯ অক্টোবর বৃহস্পতিবার ২০২০,

ব্রেকিং নিউজ

দুর্গাপুরে বিশ্ব প্রবীণ দিবস উপলক্ষে সম্মাননা প্রদান নেত্রকোনা

দুর্গাপুরে বিশ্ব প্রবীণ দিবস উপলক্ষে সম্মাননা প্রদান

নেত্রকোনার দুর্গাপুরে বেসরকারি উন্নয়ন ডিএসকে‘র প্রবীণ জনগোষ্ঠীর জীবন মান উন্নয়ন কর্মসুচীর আয়োজনে পিকেএসএফ এর সহায়তায় বিশ্ব প্রবীণ দিবস পালিত হয়েছে। বৃহস্পতিবার নানা আয়োজনে এ দিবস পালিত হয়।

এ উপলক্ষে স্থানীয় প্রবীণের অংশগ্রহনে আলোচনা সভা, শ্রেষ্ঠ সন্তান, শ্রেষ্ঠ প্রবীণ সম্মাননা ও প্রবীণদের নিয়ে লিখার জন্য শ্রেষ্ঠ ২জন সাংবাদিক কে সম্মাননা প্রদান করা হয়। ‘বৈশ্বিক মহামারির বার্তা-প্রবীণদের সেবায় নতুন মাত্রা’ এই প্রতিপাদ্যে ইউনিয়ন প্রবীণ কর্মসুচীর কার্যালয়ে প্রবীণ কমিটির সভাপতি জনাব মোঃ নুরুল ইসলাম এর সভাপতিত্বে, ও প্রবীণ কর্মসূচির প্রোগ্রম অফিসার মোরশেদ আলম এর সঞ্চালনায়, অন্যদের মধ্যে আলোচনা করেন, শ্রেষ্ঠ প্রবীণ মোঃ রজব আলী মাস্টার, শ্রেষ্ঠ সন্তান মোঃ রফিকুল ইসলাম প্রভাষক, ডিএসকে‘র সমৃদ্ধি কর্মসূচীর সমন্বয়কারী মোঃ আবুল কালাম আজাদ, ডিএসকে’র আঞ্চলিক ব্যবস্থাপক মোঃ শামসুল আলম খান, মোঃ নজরুল ইসলাম, দুর্গাপুর প্রেসক্লাব সাধারণ সম্পাদক তোবারক হোসেন খোকন, সাংবাদিক রাজেশ গৌড়, কৈশোর কর্মসূচি কর্মকর্তা দিলীপ কুমার ঘোষ, সমৃদ্ধি কর্মসূচির কর্মকর্তা মোঃ সাইদুল ইসলাম, প্রবীণ কর্মসূচির ইউনিয়ন‘র সাধারণ সম্পাদক মোঃ আব্দুল হাই প্রমুখ।

বক্তারা বলেন, প্রবীণরা আমাদের বোঝা নয়, তাঁদের রক্ষনাবেক্ষনে আমাদেরই এগিয়ে আসতে হবে। বর্তমান সরকার প্রবীণদের নির্যাতন রোধে আইন পাশ করেছেন। আইনের প্রতি শ্রদ্ধা রেখে নিজ নিজ অবস্থান থেকে প্রবীণদের সহায়তা করার জন উপস্থিত সকলকেই এগিয়ে আসার আহবান জানান। পরিশেষে, শ্রেষ্ঠ প্রবীণ মোঃ রজব আলী মাস্টার, সহ ৩ জনকে শ্রেষ্ঠ প্রবীণ সম্মাননা, মোঃ রফিকুল ইসলাম প্রভাষক সহ ৩জনকে শ্রেষ্ঠ সন্তান সম্মাননা ও শ্রেষ্ঠ লিখার জন্য যুগান্তর উপজেলা প্রতিনিধি ও প্রেসক্লাব সাধারণ সম্পাদক তোবারক হোসেন খোকন ও বঙ্গটিভি প্রতিনিধি রাজেশ গৌড় কে সম্মাননা প্রদান সহ ২০জন প্রবীণ ব্যক্তিকে সমাজে বিভিন্ন অবদানের জন্য মেডেল প্রদান করা হয়।