Opu Hasnat

আজ ২৮ অক্টোবর বুধবার ২০২০,

ফরিদপুরে পুলিশের হাতে পাঠা সোহাগ গ্রেপ্তার ফরিদপুর

ফরিদপুরে পুলিশের হাতে পাঠা সোহাগ গ্রেপ্তার

গত বুধবার সন্ধ্যায় কোতোয়ালী থানা পুলিশের হাতে শহর আওয়ামীলীগ নেতা নাজমুল হাসান লেভির ক্যাডার বহু অপকর্মের হোতা পাঠা সোহাগকে তার নিজ বাড়ি বিলমামুদপুর এলাকা থেকে গ্রেপ্তার করেছে পুলিশ।

পুলিশ জানায় গত ২০১৯ সালের ২২ ডিসেম্বর রাতে কোতোয়ালি থানা আওয়ামীলীগের সাধারন সম্পাদক  শামসুল আলম চৌধুরীকে চকবাজারে তার ব্যবসা প্রতিষ্ঠান, চৌধুরী এন্ড কোং এর মধ্য থেকে ৩০/৪০ জন হাতুরী ও হেলমেট বাহিনীর সদস্যরা হামলা করে। এসময় সন্ত্রাসীরা আগ্নেয়াস্ত্রের মুখে জিম্মি করে, মোটা অংকের চাঁদা দাবী করে। উক্ত চাঁদার টাকা দিতে অস্বীকার করলে শামসুল আলম চৌধুরীকে হাতুড়ি দিয়ে মাথা ও শরীরের বিভিন্ন স্থানে হত্যার উদ্দেশ্যে গুরুতর রক্তাক্ত জখম করে। 

উক্ত ঘটনার পরিপ্রেক্ষিতে দীর্ঘদিন পরে কোতোয়ালী থানায় একটি সন্ত্রাসী ও চাঁদাবাজির মামলা দায়ের করে শামসুল আলম। যাহার মামলা নাম্বার ৩০, তারিখ ১২/৬/২০২০ ধারা ১৪৩/৪৪৭/৩২৩/৩২৫/৩২৬/৩০৭/৫০৬/১৪৪ দন্ডবিধি। 

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মোঃ নজরুল ইসলাম জানান, গ্রেফতারকৃত সোহাগ ওরফে পাঠা সোহাগ তার তদন্তাধীন মামলার ১৬৪ ধারামতে স্বীকারোক্তিমূলক জবানবন্দির আসামি। তিনি বলেন বৃহস্পতিবার তাকে আদালতে প্রেরন করা হয়েছে।  

উল্লেখ্য, ইতিপূর্বে ফরিদপুর জজ কোর্টের এপিপি জেলা আওয়ামীলীগ নেতা এ্যাডভোকেট বদিউজ্জামান বাবুল, জেলা আওয়ামীলীগ নেতা দীপক কুমার মজুমদার, হিন্দু খ্রিস্টান বৌদ্ধ ঐক্য পরিষদের নেতা বাবু অলোক সেন এর উপর গ্রেফতারকৃত পাঠা সোহাগ এর হাতে নির্মমভাবে শারীরিক নির্যাতনের শিকার হয়েছিলো বলে জানা গেছে। 

এই বিভাগের অন্যান্য খবর